চট্টগ্রাম, , রোববার, ১৮ নভেম্বর ২০১৮

জেলা ও উপজেলা পর্যায়ের রাজনৈতিক নেতৃবৃন্দের রামগড়ে শারদীয় দুর্গোৎসব পরিদর্শন

প্রকাশ: ২০১৮-১০-১৮ ১৬:৫২:১৬ || আপডেট: ২০১৮-১০-১৮ ১৬:৫২:১৬

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে এদেশের মানুষ অনাবিল আনন্দে মেতে ঊঠবে এই মহত উদ্দেশ্যকে সামনে রেখে হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব সারা দেশের মত খাগড়াছড়ির রামগড়ে শান্তিপূর্ণ পরিবেশে উৎসাহ উদ্দিপনার মধ্যদিয়ে উদ্যাপিত হচ্ছে শারদীয় দুর্গোৎসব। এ বছর রামগড় উপজেলায় ২টি পুজা মন্ডবে শারদীয় দুর্গাপূজার অনুষ্ঠিত হয়েছে । ৫ দিনব্যাপী এ উৎসবে উপজেলার সর্বত্রই ছিল উৎসবের আমেজ। সকালের দিকে মন্ডপগুলিতে কিছুটা ভীড় কম থাকলেও বিকালের পর থেকে গভীর রাত পর্যন্ত প্রতিটি মন্ডবে ছিল দর্শনার্থীদের উপচে পড়া ভীড়। উপজেলার প্রধান পুজা মন্ডব পৌর শহরের প্রাণ কেন্দ্রে শ্রী শ্রী দক্ষিণেশ্বরী কালীবাড়ী মন্দির কেন্দ্রিক সর্ববৃহৎ পূজা অনুষ্ঠিত হওয়াতে জনসমাগমে পূজা মন্ডবের আশপাশে এলাকা মেলায় জমজমাট ছিল।

শ্রী শ্রী দক্ষিণেশ্বরী কালীবাড়ী পরিচালনা পর্ষদ এর সভাপতি তাপস ত্রিপুরা জানান, পূজা উদযাপন কমিটির উদ্দ্যেগে ৫দিনব্যাপি বিভিন্ন সময় রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি, গরীব অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ, শিশুদের চিত্রাংকন ও শংক ডাক বাজানো,সাংস্কৃতিক প্রতিযোগীতা পুষ্পাঞ্জলি এবং সন্ধ্যা আরতী অনুষ্ঠিত হয়।

দুর্গাৎসবের পুজামন্ডব পরিদর্শন করেন, ট্রাস্কর্ফোস চেয়ারম্যান কুজেন্দ্রলার ত্রিপুরা এমপি, সাবেক সাংসদ ও ট্রাস্কর্ফোস চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা, জেলা পরিষদ সদস্য মংশেপ্রু চৌধুরী অপু- র্পাথ ত্রিপুরা জুয়েল, খাগড়াছড়ি জেলার পৌর মেয়র রফিকুল আলম, রামগড় উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম ভূঁইয়া, রামগড় পৌর মেয়র মোহাম্মদ শাহজাহান, জেলা বিএনপি সিনিয়র সহ সভাপতি প্রবীন চাকমা- মোজাম্মেল হোসেন, জেলা আ’লীগের সহ-সভাপতি সমীর দত্ত, নির্মলেন্দু চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুল কাদের, উপজেলা আ’লীগ আহবায়ক শাহ আলম মজুমদার-সদস্য সচিব নুরুল আলম আলমগীর, পৌর আ’লীগের আহবায়ক রফিকুল ইসলাম- যুগ্ন আহ্বায়ক বিশ্ব ত্রিপুরা, সনাতন সমাজ কল্যাণ পরিষদের কেন্দ্রিয় নেতৃবৃন্দ, জেলা উপজেলা আ’লীগ ও বিএনপির নেতৃবৃন্দসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা পৃথক পৃথক পুজামন্ডপ পরিদর্শন করেন এবং বস্ত্রদানসহ নগদ অর্থ প্রদান করেন।

রামগড় থানা অফিসার ইনচার্জ তারেক মোহাম্মদ আব্দুল হান্নান জানান, দুর্গাৎসব স্তলে ও এর আশপাশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকায় কোন ধরণের অপ্রিতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে এবারের দুর্গাপূজা পালিত হচ্ছে এবং সীমান্তবর্তী এলাকা হওয়াতে পুলিশের পাশাপাশি বিজিবি ও আনসার বাহিনীর সদস্যরা নিরাপত্তায় নিয়োজিত রয়েছে।