চট্টগ্রাম, , রোববার, ১৮ নভেম্বর ২০১৮

জিম্বাবুয়ে-ওয়েস্ট ইন্ডিজের চট্টগ্রাম সফর নিয়ে সতর্ক পুলিশ

প্রকাশ: ২০১৮-১০-১৭ ২১:৩৪:০১ || আপডেট: ২০১৮-১০-১৮ ১০:৩০:৩৭

অক্টোবর ও নভেম্বরে চট্টগ্রাম সফরে আসবে জিম্বাবুয়ে এবং ওয়েস্ট ইন্ডিজ দল।

তাই নির্বাচনের বছরে খেলোয়াড়দের সর্বোচ্চ নিরাপত্তা বিধানের কথা জানিয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, ‘এ বছর নির্বাচনের বছর। তাই আমরা নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছি। সব সংস্থা ও বিভিন্ন এজেন্সির সঙ্গে আমরা নিরাপত্তা সমন্বয় সভা করেছি। এ সভার মাধ্যমে ম্যাচগুলোতে নিরাপত্তা দেওয়ার জন্য কার কী ভূমিকা সেটা নির্ধারণ করা হয়েছে। খেলোয়াড়দের সর্বোচ্চ নিরাপত্তা দিতে আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।’

বুধবার সিএমপি কার্যালয়ে অনুষ্ঠিত নিরাপত্তমূলক সমন্বয় সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান।

২৪ অক্টোবর ও ২৬ অক্টোবর নগরে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যে দুইটি আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হবে। এছাড়া ১৮ নভেম্বর ও ১৯ নভেম্বর বিসিবি একাদশের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের দুইদিনের প্র্যাকটিস ম্যাচ ও ২২ নভেম্বর থেকে ২৬ নভেম্বর একটি আন্তর্জাতিক টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবার কথা রয়েছে।

সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, ‘খেলোয়াড়রা পাঁচতারকা হোটেল রেডিসন ব্লুতে অবস্থান করবেন। সেখান থেকে মাঠে আনা-নেয়ার জন্য থাকবে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। পোশাকধারী পুলিশ, গোয়েন্দা পুলিশ, র্যাব, এপিবিএনসহ বিভিন্ন সংস্থা কাজ করবে।ইমার্জেন্সিতে আমাদের কুইক রেসপন্স টিম, সোয়াত ও বোম্ব ডিসপোজাল ইউনিট প্রস্তুত থাকবে। এছাড়া আমরা ২৪ পদাতিক ডিভিশন ও বিমান বাহিনীকে অনুরোধ করেছি, জরুরি সময়ে তাদের সাপোর্ট থাকবে। মেডিকেল সাপোর্টও থাকবে।

খেলায় দর্শকদের নির্দেশনা সম্পর্কে তিনি বলেন, ‘মাঠে যারা খেলা দেখতে আসবেন তারা ব্যানার, ফেস্টুন, মার্বেল, পাথর, ধাতব কোনো কিছু সঙ্গে আনবেন না।’

সমন্বয় সভায় আরও উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান, অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগমসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা।