চট্টগ্রাম, , রোববার, ১৮ নভেম্বর ২০১৮

চট্টগ্রামে মীনা বাজার-আগোরা সুপার শপকে আল্টিমেটাম

প্রকাশ: ২০১৮-১০-১৬ ২২:১০:৫৩ || আপডেট: ২০১৮-১০-১৭ ১৩:২৫:৩১

চট্টগ্রাম নগরের আগ্রাবাদ এলাকায় একটি ড্রিংকিং ওয়াটার কারখানা ও বেকারিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে বিএসটিআই পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া আমদানি করা পণ্যে দাম ও মেয়াদ উল্লেখ না থাকায় মীনা বাজার ও আগোরা সুপার শপকে এক সপ্তাহের আল্টিমেটাম দেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুশফিকীন নূর।

বিএসটিআইয়ের সহকারী পরিচালক মোস্তাক আহমদ জানান, নগরের আগ্রাবাদ ব্যাপারি পাড়ার এনআর ড্রিংকিং ওয়াটার নামে একটি কারখানায় সাধারণ পানি ড্রিংকিং ওয়াটারের নামে জারে ভরে বিক্রি করা হচ্ছিল।

বিএসটিআইয়ের অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মুশফিকীন নূর প্রতিষ্ঠানটিকে ৩০ হাজার টাকা জরিমানা করে। এছাড়া একই এলাকার রিগ্যাল ফুডস নামে একটি বেকারিতে বাসি বন, পাউরুটি, বাখরখানিও মেয়াদহীন বিভিন্ন বেকারি পণ্য বিক্রির দায়ে প্রতিষ্ঠানটিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, নগরের পাঁচলাইশ এলাকায় মীনা বাজার ও আগোরা সুপার শপে অভিযানে গিয়ে দেখা যায়, বিদেশ থেকে আমদানি করা বিভিন্ন বিস্কুট, সাবান ও নুডলুসসহ বিভিন্ন পণ্যে দাম ও মেয়াদের বিষয়ে উল্লেখ নেই। তাই প্রতিষ্ঠান দুটিকে এক সপ্তাহের সময় দেয়া হয়েছে। এর ভেতরে এসব বিষয়ে তথ্য উল্লেখ করেই তাদের পণ্যে বিক্রি করতে হবে বলে সতর্ক করা হয়।