চট্টগ্রাম, , শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮

বি চৌধুরীর বিকল্পধারায় ভাঙন

প্রকাশ: ২০১৮-১০-১৩ ২২:০৩:৪৬ || আপডেট: ২০১৮-১০-১৩ ২২:০৩:৪৬

বারিধারায় বি চৌধুরীর বাসায় বিকল্পধারা বাংলাদেশের বৈঠকে জাতীয় ঐক্য প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত হওয়ার আগ্রহ প্রকাশ করায় বিকল্পধারা বাংলাদেশের সহ-সভাপতি শাহ আলম বাদলকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাদলের নেতৃত্বে বিকল্পধারার কেন্দ্রীয় নেতাদের একটি অংশ জাতীয় ঐক্য প্রক্রিয়ায় যুক্ত হওয়ার সিদ্ধান্ত নেওয়ার পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

একই অভিযোগে দলটির কৃষিবিষয়ক সম্পাদক জানে আলম হাওলাদারকেও বহিষ্কার করা হয়েছে। দলবিরোধী কার্যকলাপের অভিযোগে তাদের পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়।

শনিবার বিকালে বারিধারায় বি চৌধুরীর বাসায় বিকল্পধারা বাংলাদেশের এক বৈঠকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাদের বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকে দলের মহাসচিব মেজর (অব) মান্নান, মাহী বি চৌধুরীসহ কয়েকজন নেতা উপস্থিত ছিলেন।

দলটির একটি সূত্র জানিয়েছে, এর আগে গত ১৬ সেপ্টেম্বর এই দুইজনের প্রাথমিক সদস্যপদসহ সব ধরনের পদ স্থগিত করা হয়। বিকল্পধারার মহাসচিব মেজর অব আবদুল মান্নান বলেন, দলের গঠনতন্ত্রের অনুচ্ছেদ ৫ এর ৫: ২ গ ধারায় শৃঙ্খলামূলক ব্যবস্থা অনুযায়ী তাদের প্রাথমিক সদস্যপদসহ দলের সব পদ স্থগিত করা হয়। আজ তাদের দুইজনকে চূড়ান্তভাবে দল থেকে বহিষ্কার করা হলো।