চট্টগ্রাম, , বুধবার, ২১ নভেম্বর ২০১৮

র‌্যাব দমে যায়নি, অপারেশন আরো শক্তিশালী করব: চট্টগ্রামের ঘটনায় বেনজীর

প্রকাশ: ২০১৮-১০-১৩ ০০:২৮:৩২ || আপডেট: ২০১৮-১০-১৩ ০০:২৮:৩২

চট্টগ্রামে মাদকবিরোধী অভিযানে চার সদস্য গুলিবিদ্ধ হয়ে আহতের ঘটনায় র‌্যাব মোটেই দমে যায়নি, বরং অভিযান আরও বেগবান ও শক্তিশালী করার কথা জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ানের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

শুক্রবার রাতে রাজধানীর সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন আহতদের দেখতে এসে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

এর আগে আহত চার সদস্যের ৩ জনকে (মেজর মেহেদী হাসান, ল্যাঃ কর্পোরাল শহিদুল ইসলাম এবং সৈনিক মোঃ আরিফ ইসলাম) হেলিকপ্টারযোগে চট্টগ্রাম সিএমএইচ থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার সিএমএইচে আনা হয়।

বেনজীর আহমেদ বলেন, ‘গুলিবিদ্ধ হয়ে চার সদস্য আহতের ঘটনায় আমরা মোটেই হতোদ্যম নই, বরং এ অপারেশনকে আরো বেগবান ও শক্তিশালী করব। মাদক ব্যবসায়ীদের নিশ্চিহ্ন করার প্রচেষ্টা আরো সুদৃঢ় করার চেষ্টা করব’।

তিনি আরো বলেন, আহতদের মধ্যে আমাদের একজন অফিসার আদনান পেটে গুলিবিদ্ধ হয়েছেন, তার অবস্থা সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ। চট্টগ্রাম সিএমএইচে তার ছয় ঘণ্টার অপারেশন হয়েছে। বাকি তিনজনকে ঢাকায় নিয়ে আসা হয়েছে। একজন বেশি ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকায় তার অবস্থা পর্যবেক্ষণ করা হচ্ছে, প্রয়োজন মনে করলে আগামীকাল তাকে হেলিকপ্টারে করে ঢাকায় নিয়ে আসা হবে।

র‌্যাব ডিজি বলেন, গত ৫ মাসের মাদকবিরোধী অভিযানে আমরা প্রায় সাড়ে ৩শ’ কোটি টাকার ইয়াবাসহ বিভিন্ন মাদক জব্দ করেছি। ১৭ হাজার মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। আপনারা জানেন, এর ফলে বাংলাদেশে মাদকের প্রকোপ অনেকটাই কমে গেছে। প্রকাশ্যে মাদক কেনা-বেচার যে অভিযোগ ছিল এখন আর নেই।