চট্টগ্রাম, , রোববার, ১৮ নভেম্বর ২০১৮

সংস্কারের দাবীতে আলাওল হল প্রভোস্টের রুমে তালা

প্রকাশ: ২০১৮-১০-০৮ ২০:৪৮:০৫ || আপডেট: ২০১৮-১০-০৮ ২০:৪৮:০৫

চবি প্রতিনিধি

হলসংস্কারের ১২টি দাবী নিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আলাওল হল অবরোধ করেছে আবাসিক ছাত্ররা। সোমবার দুপুর ১২টায় আলাওল হলের সামনে ছাত্ররা জড়ো হয়ে হল প্রভোস্টের রুমে একঘন্টা তালা লাগিয়ে রাখেন।

এসময় তারা টিভি রুমে চেয়ার, ফ্যান,লাইট সংখ্যা বৃদ্ধি,ওয়াইফাই রাউটারের সমস্যা সমাধান ও রাউটার বৃদ্ধি,সাপের উপদ্রব কমাতে কার্বলিক এসিডের ব্যবস্থা এবং চারপাশে নিয়মিত পরিষ্কার করা, বাথরুমে আয়না,দরজা,লাইট ও সাওয়ারের সমস্যা সমাধান, ডাইনিংয়ে যথেষ্ট কাপ-প্লেট বৃদ্ধি ও পারদর্শী বাবুর্চি নিয়োগ,ক্যান্টিনে স্বাস্থ্যকর পরিবেশ ও খাবারের মান বৃদ্ধি, ইনডোর-আউটডোর গেইমসের সরঞ্জামের ব্যবস্থা, হলের বারান্দায় লুকিং গ্লাসের ব্যবস্থা,হলের হাউস পরিষ্কার রাখা, হাউসে রেলিং সহ ঝরনার ব্যবস্থা, হলের মাঠে বহিরাগতদের খেলাধুলা বন্ধ করা,হলের গেইট সংস্কারের দাবি জানায়।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, অনেকদিন ধরে ওয়াইফাই সমস্যার অভিযোগ দেয়ার পরও কোন সমাধান করা হয়নি। এছাড়া সারাদিনে খুব কম সময় পানি থাকে। ফলে ভোগান্তিতে পড়তে হয় আমাদের।

আবাসিক শিক্ষার্থী মোবারক আজাদ ও রাসেল দাবি করেন, হলের বিভিন্ন সমস্যা নিয়ে বহুবার অভিযোগ দেয়ার পরও কোনো কাজ হয়নি। তাছাড়া ছোটখাটো কাজেও হল প্রাধ্যক্ষকে না বলা পর্যন্ত হয় না।

শিক্ষার্থীদের আন্দোলন ও দাবির বিষয়ে জানার জন্য কল দেয়া হলেও প্রভোস্টকে মুঠোফোন সংযোগে পাওয়া যায়নি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন, আলাওল হলে কোন আন্দোলন হয়েছে কিনা আমরা জানিনা। তবে বিভিন্ন দাবি নিয়ে আমাদের কাছে চিঠি দেয়া হয়েছে। তা আমরা হল প্রভোস্টের কাছে পাঠিয়েছি।বিষয়টি যথাযথ তদন্তপূর্বক দ্রুত সমাধানের চেষ্টা করা হবে।