চট্টগ্রাম, , বুধবার, ১৪ নভেম্বর ২০১৮

৩০শতাংশ কোটার দাবিতে চবি মুক্তিযোদ্ধা মঞ্চের সড়ক অবরোধ 

প্রকাশ: ২০১৮-১০-০৭ ১৮:৩১:০৮ || আপডেট: ২০১৮-১০-০৭ ১৮:৩১:০৮

চবি প্রতিনিধি
সম্প্রতি প্রথম ও দ্বিতীয় শ্রেণির চাকুরিতে কোটাপদ্ধতি বাতিল করে প্রজ্ঞাপন জারির প্রতিবাদে এবং ৩০ শতাংশ কোটা পুনর্বহালের দাবিতে বিশ্ববিদ্যালয়ের সামনের সড়ক অবরোধ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) মুক্তিযোদ্ধা মঞ্চ।
রোববার (০৭ অক্টোবর) দুপুর সাড়ে বারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের একনম্বর সড়ক অবরোধ করে তারা। এসময় টায়ার জ্বালিয়ে সড়কে অবস্থান করায় সড়কের দু’পাশে তীব্র যানজট সৃষ্টি হয়।
দেশের বিভিন্ন স্থানের ন্যায় চবিতে আন্দোলনে নামে মুক্তিযোদ্ধা মঞ্চ। এসময় প্রজ্ঞাপন প্রত্যাহার করে মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি-নাতনীদের জন্য পুনরায় ৩০ শতাংশ কোটা বহাল, সরকারী চাকুরি থেকে জামাত- শিবিরকে প্রত্যাহার, প্রথম ও দ্বিতীয় শ্রেণির চাকুরিতে স্বাধীনতা বিরোধী চক্রের অনুপ্রবেশ রোধে বিভিন্ন স্লোগান দেয় তারা।
অবরোধচলাকালীন সমাবেশে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাশেদুজ্জামান শুভর সঞ্চালনায় অর্থনীতি বিভাগের ছাত্র রাফাত এবং ইংরেজি বিভাগের সরওয়ারসহ মুক্তিযোদ্ধা মঞ্চের নেতাকর্মীরা বক্তব্য দেন।
পরে দেড়টার দিকে সেখানে হাটহাজারী সার্কেলের এএসপি আব্দুল্লাহ আল মাসুম এবং চবি প্রক্টর আলী আজগর চৌধুরীর আশ্বাসে অবরোধ প্রত্যাহার করে নেয় সংগঠনটি।