চট্টগ্রাম, , শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮

টেকনাফে বঙ্গোপসাগর থেকে ৮ লাখ পিস ইয়াবা উদ্ধার

প্রকাশ: ২০১৮-১০-০৭ ১৪:০৬:১৫ || আপডেট: ২০১৮-১০-০৭ ১৪:০৬:১৫

আমান উল্লাহ কবির

টেকনাফে সাগরে অভিযান চালিয়ে ৮ লাখ ১০ হাজার পিচ ইয়াবা উদ্ধার করেছে পুলিশ ও বিজিবি। ৭ অক্টোবর রোববার সকাল ৭টার দিকে বঙ্গোপসাগরের নোয়াখালী পাড়া সৈকত পয়েন্টে পুলিশ ও বিজিবি পৃথক অভিযান চালিয়ে একি সময়ে বিপুল পরিমান এ ইয়াবার চালান উদ্ধার করে। তবে এসময় পাচারকারীদের কাউকে আটক করা সম্ভব হয়নি। জব্দ ইয়াবার আনুমানিক মূল্য সাড়ে ২৪ কোটি টাকা।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রনজিত কুমার বড়ুয়া জানান, সাগরের নোয়াখালী পাড়া পয়েন্ট দিয়ে ফিশিং বোটে মিয়ানমার হতে ইয়াবার বিশাল চালান বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশের গোপন সংবাদের ভিত্তিতে তিনি নিজে অভিযান পরিচালনা করেন। এসময় সৈকতের হাটু পানিতে ভাসমান অবস্থায় ৩টি বস্তায় ভর্তি ৬ লাখ ইয়াবা উদ্ধার করা হয়। এব্যাপারে পাচারের সাথে জড়িতদের শনাক্ত করে মামলা দায়ের করা হবে বলে জানিয়েছেন তিনি।

অপরদিকে টেকনাফস্থ ২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল আছাদুদ জামান চৌধুরী জানান, মিয়ানমার হতে ফিশিং বোটে ইয়াবার চালান খালাশের খবর পেয়ে শনিবার বিকালে নোয়াখালী পাড়া পয়েন্টে তল্লাশী অভিযান পরিচালনা করেন জওয়ানরা। কিন্তু সেসময় কোন ইয়াবা উদ্ধার না হওয়ায় সারারাত টহল দেয় বিজিবি। পরে ভোরে সাগরে ভাসমান অবস্থায় বস্তা ভর্তি ২লাখ ১০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।