চট্টগ্রাম, , বুধবার, ১৪ নভেম্বর ২০১৮

চট্টগ্রামে ১০ আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার ১

প্রকাশ: ২০১৮-১০-০৬ ১৯:৫১:৫৩ || আপডেট: ২০১৮-১০-০৬ ১৯:৫১:৫৩

চট্টগ্রামে বিপুল আগ্নেয়াস্ত্র ও গুলিসহ মো. সাইফুল ইসলাম (২৩) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। জেলার রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়নের দূর্গম পাহাড়ি এলাকা কাইন্দারকুলে অভিযান চালিয়ে এসব অস্ত্র উদ্ধার করা হয়। উদ্ধার অস্ত্রের মধ্যে রয়েছে ২টি পিস্তল (১টি বিদেশি, ১টি দেশিয় তৈরী), ৩টি বন্দুক, ৩টি এলজি, ২টি পাইপগান ও ২৭ রাউন্ড গুলি। সাইফুল ইসলাম সরফভাটার আমির হোসেন ওরপে রোসাইয়ার ছেলে। তিনি পেশাদার অস্ত্র ব্যবসায়ী ও ডাকাত।

শনিবার দুপুরের দিকে এক সংবাদ সম্মেলনে চট্টগ্রাম মহানগরের হালিশহরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে এ তথ্য জানান পুলিশ সুপার (এসপি) নুরে-আলম মিনা।

তিনি বলেন, শুক্রবার দিনগত রাতে সাইফুলকে নিয়ে উপজেলার দূর্গম পাহাড়ী এলাকা সরফভাটার কাইন্দারকুল এলাকায় অভিযান চালিয়ে এসব অস্ত্র উদ্ধার করা হয়।

গ্রেফতার সাইফুল ইসলাম একজন পেশাদার অস্ত্র ব্যবসায়ী। সে খুন ছিনতাই ও ডাকাতিসহ ৪ মামলার আসামী।

এসপি বলেন, শুক্রবার গোপন খবরের ভিত্তিতে অবস্থান নিশ্চিত হয়ে তার বাড়িতে অভিযান চালানো হয়। সে তখন ছদ্মবেশে কৌশলে পালিয়ে বাড়ির পার্শ্বে ধান ক্ষেতে গিয়ে পালানোর চেষ্টা করে।

বাড়িতে পুলিশ অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে পরে এলাকায় খোঁজাখোঁজি শুরু করে। এক পর্যায়ে ধান ক্ষেতের মধ্যে লুকানো অবস্থায় তাকে আটক করা হয়।

পুলিশ সুপার জানান, গ্রেফতার হওয়া সাইফুল রাঙ্গুনিয়ার উকিল আহমেদ হত্যা মামলার অন্যতম আসামি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) একেএম এমরান ভূঁঞা, অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মহিউদ্দীন মাহমুদ সোহেল, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মশিউদৌলা রেজাসহ জেলা পুলিশের সিনিয়র কর্তকর্তারা।