চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮

মিরসরাইয়ে জঙ্গি আস্তানায় অভিযান নিয়ে মামলা

প্রকাশ: ২০১৮-১০-০৬ ১৪:৩২:৩৫ || আপডেট: ২০১৮-১০-০৬ ২১:০৫:০৮

চট্টগ্রামের মিরসরাইয়ে জঙ্গি আস্তানায় র‌্যাবের সঙ্গে গোলাগুলি ও বিস্ফোরণের ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে।জোরারগঞ্জ থানায় শুক্রবার গভীর রাতে র‌্যাব মামলাটি করে বলে জানিয়েজোরারগঞ্জ থানার ওসি ইফতেখার হাসান বলেন, “কারও নাম উল্লেখ না করে সন্ত্রাসবিরোধী আইনে র‌্যাবের পক্ষ থেকে মামলাটি করা হয়েছে।”

র‌্যাব-৭ এর ফেনী ক্যাম্পের ডিএডি মো. আজাদ বাদী হয়ে মামলাটি করেন বলে জানিয়েছেন বাহিনীর ফেনী ক্যাম্পের অধিনায়ক স্কোয়াড্রন লিডার সাফায়াত জামিল ফাহিম বলেন, “ওই বাসায় চারজন ছিলেন বলে আমাদের কাছে তথ্য ছিল। তার মধ্যে দুজন বিস্ফোরণে নিহত হয়েছে।নিহতদের পরিচয় এখনও জানাতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে জোরারগঞ্জের উত্তর সোনাপাহাড় এলাকায় ‘চৌধুরী ম্যানসন’ বাড়িতে বৃহস্পতিবার গভীর রাতে অভিযান চালায় র‌্যাব। এসময় দুই পক্ষের মধ্যে গুলি বিনিময় ও বিস্ফোরণের ঘটনা ঘটে।প্রায় আট ঘণ্টার অভিযান শেষে ওই বাসা থেকে তিনটি পিস্তল, একটি একে-২২ রাইফেল ও বোমা ও বোমা তৈরির সরঞ্জাম ও দুই জনের ছিন্নভিন্ন লাশ উদ্ধার করা হয়।

বাড়ির মালিক, তত্ত্বাবধায়ক ও এক বাসিন্দাকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব হেফাজতে নিয়েছিল।

র‌্যাব কর্মকর্তা ফাহিম বলেন, “যাদের আনা হয়েছে প্রাথমিকভাবে তাদের কোনো সম্পৃক্ততা পাওয়া যায়নি। তাদের ছেড়ে দেওয়া হবে।”