চট্টগ্রাম, , শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮

মিরসরাইয়ের ঘটনাস্থলে বোম্ব ডিসপোজাল টিম, মূল অভিযান শুরু

প্রকাশ: ২০১৮-১০-০৫ ১০:৫০:৪১ || আপডেট: ২০১৮-১০-০৫ ১৩:০০:৪৫

চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোড়ারগঞ্জ এলাকায় একটি ‘জঙ্গি আস্তানায়’ অভিযান চালাচ্ছে র‌্যাব-৭। শুক্রবার (০৫ অক্টোবর) সকাল ৯টায় জোরারগঞ্জ এলাকার ‘চৌধুরী ম্যানসনে’ বাড়িতে অভিযান শুরু করেছে ঢাকা থেকে আসা র‌্যাবের বোম্ব ডিসপোজাল টিম।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ‘চৌধুরী ম্যানসন’ নামে একটি একতলা বাড়িতে রাত ৩টার দিকে অভিযান শুরু করে র‌্যাব-৭। অভিযান শুরুর এক ঘণ্টা পর চারটার দিকে র‌্যাব সদস্যরা চারদিক ঘেরাও করে বাড়ির কাছাকাছি পৌঁছালে বাড়ির ভেতর থেকে বেশ কয়েক রাউন্ড গুলি ছোড়া হয়।

এর কিছুক্ষণ পরে বাড়ির ভেতরে বিকট শব্দে তিন-চারটি বিস্ফোরণের শব্দ শোনা যায়। এতে বাড়িটির ছাদের বড় একটি অংশ উড়ে গেছে। র‌্যাব সদস্যরা বাড়িটি ঘিরে রেখেছেন।

র‍্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মাশকুর রহমান জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (০৪ অক্টোবর) রাত ৩টার দিকে বাড়িটি ঘিরে রাখা হয়। ভোরে অভিযানে গেলে ভেতর থেকে গুলি করা হয়। এ সময় তিন থেকে চারটি বোমার বিস্ফোরণ হয়।

বাড়ির মালিক, কেয়ারটেকারসহ কয়েকজনকে র‍্যাব নিজেদের হেফাজতে নিয়েছে বলে জানিয়েছেন র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান।

র‍্যাব যাদের জঙ্গি বলে সন্দেহ করছে তারা এ বাড়িতে গত ২৯ সেপ্টেম্বর থেকে অবস্থান করছেন বলে জানান তিনি।