চট্টগ্রাম, , বুধবার, ১৪ নভেম্বর ২০১৮

আমীর খসরুর দেশত্যাগে দুদকের নিষেধাজ্ঞা

প্রকাশ: ২০১৮-১০-০৪ ১৮:১৬:০২ || আপডেট: ২০১৮-১০-০৫ ১০:৩৯:৩৯

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীবিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও তার স্ত্রী মিসেস তাহেরা আলমকে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার বিকেলে দুদকের পরিচালক কাজী শফিকুল আলমের পাঠানো স্পেশাল ব্রাঞ্চের বিশেষ পুলিশ সুপার বরাবর চিঠিতে এ নিষেধাজ্ঞা চাওয়া হয়।

চিঠিতে বলা হয়, প্রাক্তন মন্ত্রী ও চট্টগ্রাম চেম্বার অব কমার্সের প্রাক্তন সভাপতি আমির খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে বেনামে পাঁচ তারকা হোটেল ব্যবসা, ব্যাংকে কোটি কোটি টাকা অবৈধ লেনদেনসহ মানিলন্ডারিং করে বিভিন্ন দেশে অর্থপাচার এবং নিজ স্ত্রী ও পরিবারের অন্য সদস্যদের নামে শেয়ার ক্রয়সহ জ্ঞাত আয়বহিভূর্ত সম্পদ অর্জনের অভিযোগ দুদক অনুসন্ধান করছে।
দুদকের চিঠিতে আরও বলা হয়েছে, ‘বিশ্বস্ত সূত্রে জানা গেছে, অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তিরা দেশত্যাগ করে অন্য দেশে পালিয়ে যাওয়ার চেষ্টা করছেন। তার অভিযোগের সুষ্ঠু অনুসন্ধান কার্যক্রম পরিচালনার জন্য বিদেশ গমন রহিত করা আবশ্যক।’

তারা যেন বিদেশে যেতে না পারেন সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য চিঠিতে পুলিশের স্পেশাল ব্রাঞ্চকে বলা হয়েছে। চলতি বছরের ১৩ আগস্ট সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাদের বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক।