চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮

দেওদীঘি উচ্চ বিদ্যালয়ের ৬৪ বছর পূর্তি অনুষ্ঠান শুরু কাল

প্রকাশ: ২০১৮-১০-০৪ ১৭:৪৩:৩৬ || আপডেট: ২০১৮-১০-০৪ ১৮:০৯:০৭

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ঐতিহ্যবাহী দেওদীঘি কে.এম. উচ্চ বিদ্যালয়ের ৬৪ বছর পূর্তি উদযাপন ও পুনর্মিলনী উপলক্ষে দুইদিনব্যাপী অনুষ্ঠানমালা আগামী ৫ অক্টোবর, শুক্রবার শুরু হবে।

প্রথম দিন অনুষ্ঠিত হবে ফ্রি হেলথ ক্যাম্প, ক্রীড়া প্রতিযোগিতা ও ৬৪টি স্মারক বৃক্ষরোপন।

দ্বিতীয় দিন, অর্থাৎ ৬ অক্টোবর শনিবার অনুষ্ঠিত হবে দিন ব্যাপী জমজমাট অনুষ্ঠান। সকাল ৮টায় র‌্যালির মাধ্যমে দিবসের কর্মসূচির সূচনা হবে। এরপর আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা, শিক্ষক সম্মাননা, লাইব্রেরি উদ্বোধন, সাংস্কৃতিক অনুষ্ঠান, আঞ্চলিক গানের আসর, কনসার্ট ও র‌্যাফেল ড্র।

শনিবার বিদ্যালয় মাঠে পুনর্মিলনীর মূল অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, এমপি। উদ্বোধক থাকবেন চট্টগ্রাম-১৫, সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নিজামুদ্দীন নদভী। সভাপতিত্ব করবেন দেওদীঘি কে.এম. উচ্চ বিদ্যালয়ের এক্স স্টুডেন্ট ফোরামের আহ্বায়ক এবং মাদার্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আ.ন.ম সেলিম চৌধুরী।এছাড়া অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এই স্কুলের সাবেক কৃতি ছাত্র সাবেক উপাধ্যক্ষ অধ্যাপক দুলাল কান্তি দাশ, এনবিআর-এর সাবেক সদস্য আলী আহমদ, সাউথ-ইস্ট বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ আবু তাহের, যুগ্ম জেলা জজ জনাব মুহম্মদ শাহাদাত হোসেন। আরো উপস্থিত থাকবেন সাতকানিয়া উপজেলা নির্বাহী অফিসার জনাব মোহাম্মদ মোবারক হোসেন এবং সাতকানিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব মোহাম্মদ আজিম শরিফ।

আসন্ন পুনর্মিলনী ও ৬৪ বর্ষপূর্তি উপলক্ষে এসএসসি ১৯৯১ ব্যাচের ছাত্র, এক্স-স্টুডেন্ট ফোরামের সদস্য সচিব এবং বাংলাদেশ জুট গুডস্ এক্সপোটার্স এসোসিয়েশনের ডিরেক্টর মুরিদুল আলম চৌধুরী বলেন, ‘এই স্কুল আমাদের ক্যারিয়ারের সুতিকাগার। এখান থেকে নিয়েছি জীবন সাজানোর নানা পাঠ। আমরা এখান থেকে বিশ্বময় ছড়িয়ে আছি। মিলন মেলায় কমপক্ষে ৩০০০ লোকের সমাবেশ ঘটবে। থাকবেন দেশের বিভিন্ন সেক্টরের বিশিষ্টব্যক্তিগণ।’