চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮

‘বিশ্বনেতারা চান আমরা যেন আবার সরকার গঠন করি’

প্রকাশ: ২০১৮-১০-০৩ ১৬:৪৮:৫৮ || আপডেট: ২০১৮-১০-০৪ ১১:২৯:৫২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নির্বাচন আমাদের অভ্যান্তরীণ বিষয়। এ বিষয়ে আমরা অন্য কোনো দেশের কাছে জবাবদিহি করতে রাজি না। তবে আন্তর্জাতিক অঙ্গনে আমাদের নির্বাচনী ব্যবস্থা বিশ্বাসযোগ্যতা অর্জন করেছে। বিশ্বনেতারা আমাকে উইশ করেছেন, তারা চান আমরা যেন আবার সরকার গঠন করি।

বুধবার (৩ অক্টোবর) বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আমরা ক্ষমতায় আসার পর প্রায় ছয় হাজার নির্বাচন হয়েছে। নির্বাচনী পরিবেশ আমরাই সৃষ্টি করেছি। আমাদের সময়ে হওয়া কোন নির্বাচনে আমরা হস্তক্ষেপ করিনি। সিলেটে আমরা পরাজিত হয়েছি। সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনে জনগণের ভোটে নির্বাচিত হয়েই আমরা তৃতীয়বার সরকার গঠন করতে চাই।

এর আগে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘের ৭৩তম সাধারণ পরিষদে তার অংশগ্রহণ সম্পর্কে সাংবাদিকদের ব্রিফ করেন। সফরে প্রধানমন্ত্রী রোহিঙ্গা সঙ্কট, সাইবার নিরাপত্তা, শান্তিরক্ষা কার্যক্রম, নারীর ক্ষমতায়ন, নারী শিক্ষা এবং বৈশ্বিক মাদকদ্রব্য সমস্যা নিয়ে কয়েকটি উচ্চপর্যায়ের অনুষ্ঠানে যোগ দেন। এ ছাড়া তিনি ইউএস চেম্বার অব কমার্স আয়োজিত মধ্যাহ্নভোজ ও গোলটেবিল বৈঠকে যোগদেন। নেদারল্যান্ডসের রানী ম্যাক্সিমা, এস্তোনিয়ার প্রেসিডেন্ট ক্রেস্টি কালজুলেইদ এবং যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেইও-এর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন। শেখ হাসিনা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দেয়া সংবর্ধনা সভায়ও যোগ দেন।