চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮

নাশকতার মামলায় মির্জা ফখরুলসহ সাত নেতার আগাম জামিন

প্রকাশ: ২০১৮-১০-০৩ ১২:০৬:৪২ || আপডেট: ২০১৮-১০-০৩ ১২:০৬:৪২

রাজধানীর হাতিরঝিল থানায় পুলিশের দায়ের করা নাশকতার মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্যসহ সিনিয়র নেতারা।

বুধবার সকালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়সহ সাত নেতা হাইকোর্টে জামিন আবেদন করেন।

অন্য দুজন হলেন আমান উল্লাহ আমান ও রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

সকাল ১০টায় বিচারপতি হাফিজ উদ্দিন ও কাশেফা হোসেনের আদালতে এই জামিন আবেদন করা হয়। পরে বেলা সোয়া ১১টায় জামিনের শুনানি হয়। বিএনপি নেতাদের পক্ষে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদিন শুনানি করেন। অপরপক্ষে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। শুনানি শেষে দ্বৈত বেঞ্চ বিএনপি নেতাদের আগাম জামিন মঞ্জুর করেন।

পরে বিএনপি নেতাদের আইনজীবী জয়নুল আবেদিন জানান, যে পর্যন্ত পুলিশ মামলার অভিযোগপত্র না দিচ্ছে, তত দিন বিএনপির এই সাত নেতা আগাম জামিনে থাকবেন। এ মামলায় এরই মধ্যে মঙ্গলবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ আগাম জামিন নিয়েছেন। আরো যারা আছেন, তারা পর্যায়ক্রমে আগাম জামিন চাইবেন।

প্রসঙ্গত, গত রবিবার রাতে হাতিরঝিল থানায় নাশকতা ও পুলিশের কর্তব্যকাজে বাধা দেওয়ায় মামলাটি করা হয়। মামলার অভিযোগে বলা হয়, গত ৩০ সেপ্টেম্বর বিএনপির জনসভা থেকে সহিংসতার জন্য উসকানি দেওয়া হয়। এরপরই একটি দল রাজধানীর মালিবাগে জড়ো হয়ে পুলিশের কর্তব্যকাজে বাধা দেয়। এ ঘটনায় বিএনপির অর্ধশতাধিক নেতার নামে মামলা করা হয়।