চট্টগ্রাম, , বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮

সম্ভাবনার নতুন দিগন্তে সিটিজি টাইমস

প্রকাশ: ২০১৮-১০-০৩ ১৩:০২:৫৩ || আপডেট: ২০১৮-১০-০৩ ১৩:৫৮:০১

সংবাদ মানেই নতুন কিছু। আপডেট থাকতে চান সবাই। সময়ের সঙ্গে বাড়ছে মানুষের জানার আগ্রহ। একসময় রেডিও-টেলিভিশন ছিল জানার উৎস। তবে সহজ উৎস ছিল পত্রিকা তাই পত্রিকা হাতে হাটে-মাঠে-ঘাটে-বাসে সবখানে ছুটতো হকার। এখন তো তেমন হকার নেই।

জানার জন্য রেডিও-টেলিভিশন সাথে বহন করা দু:সাধ্য। পত্রিকার হকারদের ডাকে সরগরম ছিল জনপদ। এখন চিত্র পুরোটাই বিপরীত। বাসী খবর পাওয়া যায় পত্রিকায়। গভীর রাতে টেলিভিশনের পর্দায় বসে সারাদিনের আপডেট জানার সময় এখন প্রায় শেষ। স্মার্টফোনের পর্দায় আঙুলের ছোঁয়ায় নতুন নতুন খবরের স্বাদ নিতে তৎপর সবাই।

শুধুই কী খবর? সঙ্গে ছবি তো থাকছেই। প্রয়োজনে অডিও-ভিডিও যুক্ত হচ্ছে অনেক খবরে। মোবাইল ব্যবহারকারীদের জন্য ওয়েবসাইটের আলাদা ভার্সন। ফেসবুক ব্যবহারকারীদের জন্য ইন্সট্যান্ট আর্টিকেল। বন্ধুদের সঙ্গে সবকিছু শেয়ার করার সুযোগ। চাইলে যুক্তও হতে পারছেন ফেসবুকে। এমনই অনেক ফিচারে সম্ভাবনার নতুন দিগন্তে সিটিজি টাইমস।

বিশেষ করে চট্টগ্রাম অঞ্চলের সবখবর সবসময় পেতে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখে চলেছে সিটিজি টাইমস ডটকম। চট্টগ্রামের প্রথম অনলাইন নিউজ পোর্টাল হিসেবে তা কারও অজানা থাকার কথা নয়। অৎানা এটাই ৭ বছরের পথচলায় তথ্যপ্রযুক্তির সবশেষ ভার্সনের ছোঁয়ায় নতুন রূপে সেজেছে সিটিজি টাইমস।

ছবি, অডিও আর ভিডিওকে প্রাধান্য দিয়ে তৈরি করা হয়েছে নতুন এই সাইট। মোবাইল ব্যবহারকারীদের জন্য তৈরি ভার্সনে রয়েছে ডেস্কটপ ভার্সনের সবকিছুই। যেখানে প্রাধান্য দেয়া হয়েছে ব্যবহারকারীদের ইন্টারনেট ডাটা কম খরচের বিষয়টি।

বাংলাদেশের নিউজ পোর্টালগুলোতে ৭০ শতাংশের বেশি ভিজিটরই এখন আসেন মোবাইল ফোন থেকে। যাদের মধ্যে অধিকাংশই আসেন ফেসবুকের মাধ্যমে। সেই ভিজিটরদের কথা চিন্তা করে সিটিজি টাইমস ডটকমের সব নিউজই এখন পাওয়া যাচ্ছে ফেসবুকের ইন্সট্যান্ট আর্টিকেলে।

কোনো সংবাদ পড়ার সময় ইন্টারনেট সংযোগ চলে গেলেও সংবাদ পড়া যাবে অফলাইনে। দেখা যাবে ছবি। সরাসরি মোবাইল ভার্সনেও মিলবে এরকম কিছু সুবিধা।

সংবাদের বিভিন্ন ছবি নিয়ে সিটিজি টাইমস তৈরি করেছে পৃথক ফটো গ্যালারি’। চট্টগ্রামসহ সারাদেশ থেকে পাওয়া ছবি ছাড়াও এই গ্যালারিতে থাকছে বিশ্বের নানা প্রান্তের ছবি। এ নিয়ে বিশ্বের খ্যাতনামা ফটো এজেন্সিগুলোর সাথে সিটিজি টাইমস ডটকমের চুক্তিও স্বাক্ষরিত হয়েছে।

গুগল অ্যানালেটিক্সের তথ্য অনুযায়ী, বর্তমানে বিশ্বের ১৫৯টি দেশ থেকে ভিজিট করা হয় চট্টগ্রামের অন্যতম শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল সিটিজি টাইমস। এরই মধ্যে সিটিজি টাইমস দেশের সীমানা পেরিয়ে প্রবাসী বাংলাদেশিদের কাছে একটি নির্ভরযোগ্য সংবাদমাধ্যম হিসেবে জায়গা করে নিয়েছে।

বস্তুনিষ্ঠ সংবাদের অনলাইন ঠিকানা সিটিজি টাইমস হয়ে উঠবে বাংলা ভাষাভাষীদের প্রিয় সংবাদমাধ্যম এমনই প্রত্যাশা আমাদের।

মসরুর জুনাইদ, সম্পাদক – সিটিজি টাইমস ডটকম
E-mail: editor@ctgtimes.com