চট্টগ্রাম, , বুধবার, ১৪ নভেম্বর ২০১৮

ছাত্রলীগ নেতা মামুন হত্যা মামলায় গ্রেফতার ১

প্রকাশ: ২০১৮-১০-০২ ১৫:০৮:০৪ || আপডেট: ২০১৮-১০-০২ ১৫:০৮:০৪

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কর্ণফুলী থানাধীন বড়উঠান এলাকায় ছাত্রলীগ নেতা মামুন আল রশিদ সাগর (২৪) হত্যার ঘটনায় মো. ওমর (২০) নামে এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (১ অক্টোবর) কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচরের এক আত্মীয়ের বাসা থেকে তাদের গ্রেফতার করা হয়।

নগর পু্লিশের সহকারী কমিশনার (কর্ণফুলী জোন) জাহেদুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। মঙ্গলবার (২ অক্টোবর) সকালে কর্ণফুলী থানা পুলিশের টিম তাকে চট্টগ্রামে নিয়ে আসেন বলে তিনি জানান। ওমর কর্ণফুলী উপজেলার শাহমীরপুর এলাকার মফজল আহমদের ছেলে।

জাহেদুল ইসলাম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘প্রযুক্তির সহায়তায় অবস্থান নিশ্চিত হয়ে কিশোরগঞ্জ থেকে ওমরকে গ্রেফতার করা হয়। আসামি ওই এলাকায় তার খালার বাসায় আত্মগোপন করেছিলেন।’

এর আগে ২৬ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কর্ণফুলী উপজেলার বড়উঠানের শাহ মীরপুর এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের নেতাকর্মীরা মামুনকে কুপিয়ে আহত করে। পরে উদ্ধার করে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক ওমরকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পরদিন মামুনের ভাই মো. ইয়াছিন বাদী হয়ে কর্ণফুলী থানায় পাঁচজনকে আসামিকে করে মামলা দায়ের করেন। আসামিরা স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগকর্মী।