চট্টগ্রাম, , শনিবার, ১৭ নভেম্বর ২০১৮

চার লেইন হচ্ছে চট্টগ্রাম-রাঙামাটি সড়ক

প্রকাশ: ২০১৮-১০-০১ ২০:৫০:১৫ || আপডেট: ২০১৮-১০-০১ ২০:৫০:১৫

কাউখালীতে ছাত্র ও যুব সমাবেশে এ.বি.এম ফজলে করিম চৌধুরী এম.পি

মো: জয়নাল আবেদীন
কাউখালী প্রতিনিধি

৫২৮ কোটি টাকা ব্যায়ে চট্টগ্রাম রাঙামাটি সড়ক চার লেইন হচ্ছে বলে মন্তব্য করেছেন-বাংলাদেশ রেলপথ সম্পর্কীয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ.বি.এম ফজলে করিম চৌধুরী। তিনি বলেন পাহাড়ে অস্ত্রের মূখে নির্বাচনের পরিবেশ বিনষ্ট করার চেষ্টা করলে কাউকে ছাড় দেয়া হবেনা। ঘরের শক্র ভয়ংকর, আগে তাদের দমন করতে হবে। এ.বি.এম ফজলে করিম চৌধুরী এম.পি, বি.এন.পিকে বাংলাদেশ নাবালগ পার্টি হিসেবে অখ্যায়িত করে বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ তাদেরকে প্রতিপক্ষ হিসেবে গণ্য মনে করেনা। পাহাড়ে সন্ত্রাস সৃষ্টি করে নির্বাচন ব্যহত করার চেষ্টা করা হলে সমতলে আমরা বসে থাকবোনা। দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার বিকল্প নাই। তিনি ১ অক্টোবর সোমবার বিকাল ৫টায় বেতবুনিয়া উচ্চ বিদ্যালয় মাঠে কাউখালী উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ আয়োজিত ছাত্র ও যুব সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপরোক্ত বক্তব্য রাখেন।

তিনি আরও বলেন- পার্বত্য রাঙ্গামাটিতে আঞ্চলিক সংগঠনের নামে যারা অস্ত্রবাজী সন্ত্রাসী কার্যক্রমের মাধ্যমে আওয়ামীলীগের বিজয় ছিনিয়ে নিয়েছিল, যে কোন মূল্যে তাদের কাছ থেকে ঐ আসন উদ্ধার করা হবে। দশ বছরে দেশে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার যে উন্নয়নের জোয়ার বইয়ে দিয়েছে তা আজ সাধারন মানুষের চোখে দৃশ্যমান। রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্ট, ফ্লাইওভার, পদ্মা সেতু ও বঙ্গবন্ধু স্যাটেলাইটসহ চতুর্মুখী উন্নয়ন কর্মকান্ড আওয়ামীলীগ সরকার থাকার কারণেই সম্ভব হয়েছে।

চট্টগ্রামের হাটহাজারী থেকে বেতবুনিয়া ভু-উপগ্রহ কেন্দ্র পর্যন্ত ৪ লেইন সড়কের কাজ শুরু করতে ৫২৮ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। আগামী তিন থেকে ছয় মাসের মধ্যে এ প্রকল্পের কাজ শুরু হবে। রাউজার ঢালার মুখে শিল্প কারখানা স্থানপন করা হবে। যাতে ৫০-৭০ হাজার লোকের কর্মসংস্থান সৃষ্টি হবে। তাছাড়া রাঙ্গামাটির বরকল ঠেঙ্গার মূখে স্থলবন্দর নির্মানের কাজও শুরু হয়েছে। তিনি উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং আগামী নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করতে ছাত্র ও যুব সমাজকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

সাবেক পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী ও রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত ছাত্র ও যুব সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি চিংকিউ রোয়াজা, অংচাপ্রু মারমা, সাধারণ সম্পাদক মুছা মাতাব্বর। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এস.এম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অংসুইপ্রু চৌধুরী, সাধারণ সম্পাদক এরশাদ সরকার, যুগ্ম সম্পাদক শামছুদ্দোহা চৌধুরী, বেলাল উদ্দিন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ কাজল, ছাত্রলীগ সভাপতি আব্দুল জব্বার সুজন, উপজেলা যুবলীগের সভাপতি অংক্যজ চৌধুরী, সাধারন সম্পাদক মোঃ নাজিম উদ্দিন, ছাত্রলীগ সাধারণ সম্পাদক সাজিদ দত্ত। এতে রাউজান উপজেলা চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের সভাপতিসহ আরো অনেকে বক্তব্য রাখেন।

এর আগে সকালে প্রধান অতিথি বেতবুনিয়া গাউছিয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসা, বেতবুনিয়া শ্রী শ্রী গীতা মন্দির ও পূর্ব শিয়ালবুক্কা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন করেন।