চট্টগ্রাম, , রোববার, ১৮ নভেম্বর ২০১৮

রাজপথ কে দখল করতে আসে দেখব: কাদের

প্রকাশ: ২০১৮-১০-০১ ১৫:৩৩:২২ || আপডেট: ২০১৮-১০-০১ ১৭:৫৯:৪২

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজপথ দখল করবে, রাজপথ কে দখল করতে আসে দেখব। রাজপথ দখল করতে আসলে আইনপ্রয়োগকারী সংস্থা জনগণকে সঙ্গে নিয়ে সমুচিত জবাব দেবে।

সোমবার (০১ অক্টোবর) আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে রাজধানীর গুলশান-২ এ সপ্তাহব্যাপী জনসংযোগ কর্মসূচি উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

গতকাল বিএনপির জনসভা থেকে ১ অক্টোবর থেকে বাংলাদেশ খালেদা জিয়ার হয়ে যাবে বলে ঘোষণা দেয়া হয়। আর এ জন্য রাজপথ দখল করে নেয়ার হুমকি দেয়া হয়। এসময় দুই দিনের কর্মসূচি ঘোষণা হয়েছে। আওয়ামী লীগের সপ্তাহব্যাপী কর্মসূচির মধ্যেই ৩ অক্টোবর জেলায় জেলায় এবং পরদিন সব মহানগরে সমাবেশ করবে তারা।

এ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ বিএনপির সঙ্গে কোনও পাল্টাপাল্টি নয়, নিরীহ কর্মসূচি পালন করবে। আমাদের কর্মসূচি হচ্ছে জনগণের সঙ্গে সম্পৃক্ত কর্মসূচী। আমরা জনগণের কাছে যাব, উত্তেজনা ছড়াব না। কোন ধরনের উত্তেজনা ছড়াব না।

তিনি আরও বলেন, আমরা মারামারি হানাহানি, পাল্টাপাল্টির মধ্যে নেই। সাম্প্রদায়িক শক্তি বিএনপি সহ সাম্প্রদায়িক শক্তি সহিংসতা- নাশকতা করে তাহলে আমরা জনগণকে সঙ্গে নিয়ে প্রতিরোধ করব। এটাই হচ্ছে আমাদের উদ্দেশ্য।

বিএনপির জনসভায় তোলা সাত দাবিকে অযৌক্তিক, অবাস্তব, সংবিধানবিরোধী উল্লেখ করেন সেতুমন্ত্রী বলেন, এই সকল অবাস্তব দাবি এই সময়ে নির্বাচনের শিডিউল ঘোষণার আর মাত্র এক মাস বাকি। এর মধ্যে মেনে নেওয়ার কোন সুযোগ নেই। তারা নিজেরাই ক্ষমতায় থাকলে এই সময়ের মধ্যে এই দাবিগুলো মেনে নিতে পারবে না।

তিনি বলেন, এই দাবিগুলো তারা শুধুমাত্র বলার জন্য বলছে। তাদের নেতাকর্মীদের চাঙ্গা করতে এইসব আবোলতাবোল বকছে। তারাও জানে এই দাবিগুলো মেনে নেওয়ার কোনও যৌক্তিকতা নেই।