চট্টগ্রাম, , শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮

পাঠক প্রিয়তার শীর্ষে সিটিজি টাইমস ডটকম

প্রকাশ: ২০১৮-১০-০১ ১২:২৭:৩৮ || আপডেট: ২০১৮-১০-০১ ১৩:৫৫:১৬

”চট্টগ্রাম অঞ্চলের সব খবর সবার আগে” এ স্লোগানকে ধারন করে বাংলাদেশসহ সারাবিশ্বের বাংলা ভাষাভাষী পাঠকদের কথা বিবেচনায় নিয়ে ২০১২ সালের ১লা অক্টোবর থেকে যাত্রা শুরু করে বাংলাদেশের সবচেয়ে পাঠক প্রিয় আঞ্চলিক অনলাইন নিউজ পোর্টাল সিটিজি টাইমস ডটকম।

গত ৬ বছরে ২০ কোটির বেশি পাঠক স্পর্শ করেছেন সিটিজি টাইমস ডটকম। শুধু চলিত মাসে ( সেপ্টেম্বর ) ৪ লাখ পাঠকের মাইলফলক অতিক্রম করেছে অনলাইন নিউজ পোর্টালটি। খুব দ্রুততম সময়ে পাঠক প্রিয়তা অর্জনে সক্ষম হয়েছে সিটিজি টাইমস ডটকম।

এদিকে, ইন্টারনেটে সিটিজি টাইম্‌স ডটকম আরেক এগোল। এখন অ্যালেক্সার হিসাব অনুযায়ী, বিশ্বের পাচ কোটি ওয়েবসাইটের মধ্যে সিটিজি টাইমস ডটকমের অবস্থান ২,৮৭,৮২০ ।

অ্যালেক্সা (alexa .com) যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া-কেন্দ্রিক অ্যামাজনের একটি অঙ্গ প্রতিষ্ঠান। তারা বিশ্বের পাচ কোটি ওয়েবসাইট বিবেচনায় নিয়ে তাদের পাঠকপ্রিয়তা যাচাই করে। এই পাঠকপ্রিয়তা ঠিক করা হয়, পাঠকের ওয়েবসাইট ব্যবহারের (ব্রাউজিং বিহেভিয়ার) নিরিখে।

অ্যালেক্সার হিসাব অনুযায়ী, বাংলাদেশের সবচেয়ে পাঠক প্রিয় আঞ্চলিক অনলাইন নিউজ পোর্টাল সিটিজি টাইমস ডটকম।

অ্যালেক্সার হিসাবে বাংলাদেশের র‌্যাঙ্কিংয়ে সিটিজি টাইমস ডটকমের সবচেয়ে কাছের চট্টগ্রামের নিউজ সাইটটি সিটিজি টাইম্‌স ডটকমের চেয়ে ২,১৭২ ধাপ পেছনে রয়েছে। আর গুগল অ্যানালাইটিকসের তথ্য অনুযায়ী, প্রতিদিন ২৫ হাজারের বেশি পাঠক নিয়মিত সিটিজি টাইমস ডটকম পড়েন।

ফেসবুকসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে (সোশ্যাল মিডিয়া) সিটিজি টাইম্‌স ডটকমের উপস্থিতি উল্লেখযোগ্য। এ পর্যন্ত ফেসবুকে সিটিজি টাইম্‌স ডটকমের পছন্দ করেছেন (লাইক) ২ লক্ষ ৪১ হাজার ৬৬০ জন।

ডিজিটাল মাধ্যমে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে যাঁরা নিয়মিত সিটিজি টাইম্‌স ডটকম পড়ছেন, তাঁদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান সম্পাদক মসরুর জুনাইদ ।

তিনি বলেন, ‘পাঠক যাতে ডিজিটাল মাধ্যমে আরও সহজে সিটিজি টাইম্‌স ডটকম পড়তে পারেন, নিজেদের মতামত জানাতে পারেন সেদিকে আমরা গুরুত্ব দিচ্ছি। এ ক্ষেত্রে পাঠকের মতামত আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।’

এদিকে, ডিসেম্বর মাসের শেষদিকে বাংলাদেশের সবচেয়ে পাঠক প্রিয় আঞ্চলিক অনলাইন নিউজ পোর্টাল সিটিজি টাইমস ডটকমে প্রকাশিত হচ্ছে পুরো চট্টগ্রাম বিভাগের খবর।

এ বিষয়ে নিউজ পোর্টালটির সম্পাদক মসরুর জুনাইদ বলেন, ‘চট্টগ্রামের আঞ্চলিক পত্রিকা হিসেবে যাত্রা শুরু করলেও সিটিজি টাইমস ডটকম বর্তমানে জেলার গন্ডি পেরিয়ে সারা দেশের অসংখ্য অনলাইন পাঠকদের মন জয় করতে সক্ষম হয়েছে। পাঠকদের অব্যাহত অনুরোধের প্রেক্ষিতে এখন থেকে সিটিজি টাইমস ডটকমে চট্টগ্রাম বিভাগের সব জেলার খবর প্রকাশিত হবে।’

তিনি জানান, এখন থেকে চট্টগ্রাম জেলার পাশা-পাশি বান্দরবান, রাঙামাটি, খাগড়াছড়ি, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, কুমিল্লা, কক্সবাজার, ফেনী, লক্ষীপুর, নোয়াখালী অঞ্চলের সব খবর সবার আগে প্রকাশিত হবে সিটিজি টাইমস ডটকমে।

পাঠকদের বিশেষ অনুরোধের প্রেক্ষিতে কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানান সম্পাদক মসরুর জুনাইদ।

নিচে চট্টগ্রাম অঞ্চলের অনলাইন পত্রিকার অ্যালেক্সার অবস্থান তোলে ধারা হলঃ

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়াভিত্তিক ‘অ্যামাজন’-এর অঙ্গ-প্রতিষ্ঠান ‘অ্যালেক্সা ডটকম’-এর বিবেচনায় পাঠকপ্রিয়তার দিক থেকে ‘সিটিজি টাইম্‌স ডটকম’-এর অবস্থান বিশ্বের ৫ কোটি ওয়েবসাইটের মধ্যে ২,৮৭,৮২০ তম স্থানে।

সর্বশেষ সেপ্টেম্বর ৩০,২০১৮ তারিখের Alexa .com এর পরিসংখ্যান অনুযায়ী বাংলাদেশে সিটিজি টাইম্‌স ডটকমের অবস্থান ছিল ২৮২৯ তম। Alexa Traffic Rank অনুযায়ী সমগ্র বিশ্বে অবস্থান ছিল ২,৮৭,৮২০ তম।

Alexa Traffic Rank অনুযায়ী অনলাইন সংস্করনের বাংলাদেশে Cvoice24 .com অবস্থান ছিল ৫০০১ তম। সমগ্র বিশ্বে অবস্থান ছিল ৪,২৯,৫২৬ তম।

Alexa Traffic Rank অনুযায়ী অনলাইন সংস্করনের বাংলাদেশে cplus .net অবস্থান ছিল (উল্লেখ নেই) তম। সমগ্র বিশ্বে অবস্থান ছিল ১৮,২৭২,০২১ তম।

Alexa Traffic Rank অনুযায়ী অনলাইন সংস্করনের বাংলাদেশে paathok .news অবস্থান ছিল ১০.২০৫ তম। সমগ্র বিশ্বে অবস্থান ছিল ৩,৭১,৪১৮ তম।

সমাজের অবহেলিত মানুষের হৃদয়ের কন্ঠকে স্থান করে নিয়েছে সিটিজি টাইম্‌স ডটকম। নির্যাতিত নিস্পেষিত মানুষের নিরবের কান্না ও সমাজের নানা প্রতিচ্ছবি ফুটিয়ে তোলা হয় সিটিজি টাইম্‌স ডটকমে। সিটিজি টাইম্‌স ডটকম পাঠকপ্রিয়তা একদিন আঁকাশ ছুঁয়ে যাবে এই প্রত্যাশাই আমাদের সকলের। পাঠকের সীমাহীন ভালোবাসা আর ভালো লাগা হাজার বছর বাঁচিয়ে রাখবে জনমানুষের মুখপাত্র নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল সিটিজি টাইম্‌স ডটকমকে।