চট্টগ্রাম, , বুধবার, ১৪ নভেম্বর ২০১৮

‘শেখ হাসিনা শুধু বাংলাদেশের নন সারাবিশ্বের নেতা’

প্রকাশ: ২০১৮-০৯-৩০ ২২:৪৩:৩৪ || আপডেট: ২০১৮-১০-০১ ০৯:৪৩:২৪

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, রোহিঙ্গা নাগরিকদের আশ্রয় দিয়ে সারাবিশ্বে প্রশংসিত হয়েছে বাংলাদেশ আর সারাবিশ্ব মিয়ানমারের নিন্দা করছে।

রোববার (৩০ সেপ্টেম্বর) দুপুরে নগরের পাঁচতারকা হোটেল রেডিসন ব্লু’তে বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশন আয়োজিত বঙ্গবন্ধু মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর এই রাজনৈতিক উপদেষ্টা বলেন, শেখ হাসিনা শুধু বাংলাদেশের নেতা নন, তিনি এখন বিশ্বের প্রথম সারির কয়েকজন নেতার একজন। বিশ্ব নেতারা বঙ্গবন্ধুকে সম্মান করে বাংলাদেশের মানুষকে বলতেন এরা শেখ মুজিবের লোক; ভারতের লোকজন বলতেন জয় বাংলার লোক। বিশ্ব নেতারা এখনও সেই সম্মান শেখ হাসিনাকে করেন।

বিএনপি-জামায়াতের সমালোচনা করে এইচ টি ইমাম বলেন, বিএনপি-জামায়াত পাকিস্তানের ছায়া। তাদের মন পড়ে থাকে পাকিস্তানে। তারা এখনও চেষ্টা করে কীভাবে আওয়ামী লীগ ও বঙ্গবন্ধুর আদর্শকে নিশ্চিহ্ন করা যায়। তারা মানুষ হত্যার রাজনীতি করে।

অনুষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী ডা. আলীম চৌধুরীর মেয়ে ও ঘাতক দালাল নির্মূল কমিটির যুগ্ম-সম্পাদক ডা. নুজহাত চৌধুরী শম্পা শিক্ষার্থীদের জামায়াত-শিবির ও মুক্তিযুদ্ধের বিরোধিতাকারীদের সঙ্গে আপোষ না করার আহবান জানান।

তিনি বলেন, ‘আমি চাই, তোমরা মুক্তিযোদ্ধাদের মতো হবে। দেশের জন্য বুক চিতিয়ে দেওয়ার সাহস যেন তোমাদের থাকে। তোমরা কখনোই জামায়াত-শিবির ও তাদের সহযোগী বিএনপির সঙ্গে আপোস করবে না। আমার বাবার খুনি হচ্ছে ওই জামায়াতিরা। তোমরা কখনো খুনীদের সঙ্গে আপোষ করবে না।’

শিক্ষার্থীদের উদ্দেশ্যে ডা. নুজহাত চৌধুরী শম্পা বলেন, দেশকে ভালোবাসবে, দুর্নীতি করবে না। মন্ত্রী-এমপি হওয়া লাগবে না। আমলা হওয়া লাগবে না। তোমরা বঙ্গবন্ধুর মতো নেতা হও। তোমরা বৃত্তি পেয়েছ, তোমরা মেধাবী। আমি তোমাদের মাঝে এসেছি এ জন্য যে, আমার ধারণা তোমাদের সঙ্গে এভাবে কথা বলতে বলতে একদিন বঙ্গবন্ধুর মতো কেউ বের হবে।

তিনি বলেন, তোমরা হবে শহীদ বুদ্ধিজীবীদের মতো। তারা মৃত্যুর মুখে দাঁড়িয়েও বিচলিত হননি, হাসিমুখে মৃত্যুকে মেনে নিয়েছেন কিন্তু পাকিস্তানিদের দালালি করেননি।

মোছলেম উদ্দিন আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন– সাবেহা নাহার মুসা এমপি, মোস্তাফিজুর রহমান এমপি, সামশুল হক চৌধুরী এমপি, নজরুল ইসলাম চৌধুরী এমপি, সহসভাপতি আবুল কালাম চৌধুরী, মোতাহেরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাজাদা মহিউদ্দিন ও অ্যাডভোকেট আ ক ম সিরাজুল ইসমাম। আলোচনা সভা সঞ্চালনা করেন– দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।