চট্টগ্রাম, , শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮

শাহ আমানত বিমানবন্দরেও কর্মবিরতিতে বিমানের ক্যাজুয়াল শ্রমিকরা

প্রকাশ: ২০১৮-০৯-৩০ ১৪:৫২:৪৬ || আপডেট: ২০১৮-০৯-৩০ ২০:৩৯:৪১

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরপরিচালনা পর্ষদ সভায় স্থায়ী হওয়ার নিশ্চয়তা না পাওয়ায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের মতো চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরেও কর্মবিরতি পালন করছে বিমানের ক্যাজুয়াল শ্রমিকরা। রবিবার (৩০ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে শ্রমিকরা কর্মবিরতি কর্মসূচি পালন করে আসছেন বলে জানিয়েছেন বিমানবন্দর স্টেশন ম্যানেজার সারওয়ার -ই- জাহান।

বাংলা ট্রিবিউনকে তিনি বলেন, ‘আজ সকাল ১০ থেকে বিমানের ক্যাজুয়াল শ্রমিকরা কর্মবিরতি পালন করে আসছে। বিমানের ২৫ থেকে ৩০ জন ক্যাজুয়াল শ্রমিক আছেন তারা কাজ করছেন না। তবে এ নিয়ে বিমানবন্দরে কোন বিশৃঙ্খলা সৃষ্টি হয়নি। তারা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করছে।

এদিকে ক্যাজুয়াল শ্রমিকদের কর্মবিরতিতে ফ্লাইট ওঠানামায় কোনও সমস্যার সৃষ্টি হয়নি বলে জানান তিনি। একই কথা জানিয়েছেন, বিমানের স্টেশন ম্যানেজার গোলাম নাসির আজমি।

তিনি বলেন, ‘ক্যাজুয়াল শ্রমিকরা সকালে দুইটা ফ্লাইটের কাজ করার পর কর্মবিরতিতে যায়। এখনও তারা কর্মসূচি পালন করছে। তবে এতে এয়ারপোর্টের স্বাভাবিক কার্যক্রমে কোনও ব্যাঘাত সৃষ্টি হচ্ছে না।’

প্রসঙ্গত, গত ১৮ সেপ্টেম্বর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের সভায় বিমানের ৭০০ ক্যাজুয়াল পে গ্রুপ (৩১) ও (৩২) তৃতীয় শ্রেণির কর্মকর্তা চাকরি স্থায়ীকরণের সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু ক্যাজুয়াল শ্রমিকদের (পে-গ্রুপ ১) ১৮০০ জনের চাকরি স্থায়ী হয়নি।