চট্টগ্রাম, , শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮

পাহাড়তলীতে বন্দুকযুদ্ধে ‘পিচ্চি সবুজ’ নিহত

প্রকাশ: ২০১৮-০৯-২৭ ১১:৪৫:৪১ || আপডেট: ২০১৮-০৯-২৭ ১৮:৫২:৪৪

নগরের পাহাড়তলী থানার উত্তর কাট্টলী বেড়িবাঁধ এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সন্ত্রাস ও ডাকাতি মামলার আসামি সবুজ (৫০) প্রকাশ ‘পিচ্চি সবুজ’ নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে একটি পিস্তল, দুটি বন্দুক, একটি দেশিয় এলজি, একটি খেলনা পিস্তল ও সাত রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে পুলিশ।

নিহত সবুজ পাহাড়তলী থানার শাপলা আবাসিক এলাকায় থাকতেন। এলাকার মানুষ তাকে ‘পিচ্চি সবুজ’ নামে চেনে। তিনি সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরে ছিন্নমূলদের নামে পাহাড়-জমি দখলকারী, ভূমিদস্যু ছোটনের সহযোগী হিসেবে কাজ করতেন।

পাহড়াতলী থানার ওসি সদীপ কুমার দাশ বলেন, বুধবার রাত সাড়ে ১২ টার দিকে উত্তর কাট্টলী বেড়িবাঁধ এলাকায় একদল ডাকাতরা অবস্থান করছে খবর পেয়ে পুলিশ অভিযান চালায়। ডাকাতদের আস্তানা ঘিরে ফেলা হলে তারা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এসময় ধাওয়া করে মোহাম্মদ অপু (২৫) নামে এক সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়। একপর্যায়ে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে পড়ে থাকা সবুজকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলেও জানান ওসি।

সবুজের বিরুদ্ধে পাহাড়তলী থানায় ৩টি ডাকাতি, ২টি অস্ত্রআইনসহ ৬টি মামলা রয়েছে। অপুর বিরুদ্ধেও ৪টি মামলা থাকার কথা জানিয়েছে পুলিশ।