চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮

মঙ্গলবার চট্টগ্রামে আসছে কেন্দ্রীয় ছাত্রলীগের প্রতিনিধি দল

প্রকাশ: ২০১৮-০৯-২৩ ১৮:৪৫:৫৮ || আপডেট: ২০১৮-০৯-২৩ ১৮:৪৫:৫৮

সদ্য ঘোষিত চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটিকে নিয়ে উত্তেজনা ও বিশৃঙ্খলা নিরসনে আগামী মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) চট্টগ্রামে আসছেন ছাত্রলীগের একটি প্রতিনিধি দল।

সফরে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটির বিষয়ে আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতৃবৃন্দ ও ছাত্রলীগের বিভিন্ন পক্ষের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে।

জানা যায়, দীর্ঘ ৩৪ বছর পরে গত (১৭ সেপ্টেম্বর) রাতে শিবিরের দূর্গ হিসেবে পরিচিত চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের ২৫ সদস্যবিশিষ্ট কমিটি অনুমোদন দেয় নগর ছাত্রলীগ। কমিটি ঘোষণার পরেই বেশ কয়েকজন ছাত্রলীগ নেতা কমিটিতে শিবির, ছাত্রদল, নিয়মিত ছাত্রত্ব না থাকা, ভূমিদস্যুদের অন্তর্ভুক্ত দাবি করে কমিটি থেকে পদত্যাগ করেন।

একই সঙ্গে কমিটি বাতিলের দাবিতে কলেজের সামনের রাস্তায় ব্যারিকেড দিয়ে যান চলাচল বন্ধ কেরে দেয়। এরা সবাই নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছিরের অনুসারী হিসেবে পরিচিত।

অপরদিকে কমিটির নতুন নেতৃবৃন্দ কলেজে অবস্থান নিতে চাইলে ছাত্রলীগের দুটি পক্ষের মধ্যে উত্তেজনা রূপ নেয়।

এ বিষয়ে জানতে চাইলে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, ‘আমরা স্পষ্টভাবেই বলছি শিবির ছাত্রদল থাকলে প্রমাণসহ নাম দিলে আমরা তাকে বহিষ্কার করে নতুন কমিটি দিব। কিন্তু কোনো ধরনের প্রমাণ ছাড়া বিশৃঙ্খলা সৃষ্টি করা হলে তাদের বিরুদ্ধে নেওয়া হবে।

তিনি আরও বলেন, ‘ আগামী মঙ্গলবার ছাত্রলীগ একটি প্রতিনিধি দল চট্টগ্রামে পৌঁছে সংশ্লিষ্ট সকলের কথা বলে প্রতিবেদন জমা দিবে। এরপরে পরবর্তী সিদ্ধান্ত গৃহিত হবে।