চট্টগ্রাম, , শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮

এপিক প্রপার্টিজের সৌজন্যে জহুর-মান্নানের নামে চত্বর

প্রকাশ: ২০১৮-০৯-২১ ২১:৪৩:১১ || আপডেট: ২০১৮-০৯-২২ ১৩:১৯:৫১

চট্টেশ্বরী রোডে শুক্রবার বিকালে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও আওয়ামী লীগ নেতা জহুর আহমদ চৌধুরী ও এম এ মান্নানের নামে নগরীতে নতুন একটি চত্বর উদ্বোধন করা হয়েছে।

মুক্তিযুদ্ধের দুই সংগঠক জহুর আহমদ চৌধুরী ও এম এ মান্নান স্মরণে নির্মিত ‘জহুর-মান্নান চত্বর’ উদ্বোধন শেষে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, নগরের প্রধান প্রধান সড়কদ্বীপ ও চত্বরে মুক্তিযোদ্ধাদের অবদান তুলে ধরতে সিটি করপোরেশন নানা উদ্যোগ গ্রহণ করেছে। এর মাধ্যমে নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের সম্পর্কে সঠিক ধারণা পাবে বলেও আশাবাদ ব্যক্ত করেছেন তিনি।

তিনি বলেন, চট্টগ্রাম মহানগরীতে এতদিন কোনো পরিকল্পিত উন্নয়নি হয়নি। বর্তমান সরকার মুক্তিযুদ্ধের সরকার।

মেহেদীবাগ-গোলপাহাড় সড়কটির নাম আগে থেকেই জহুর আহমদ চৌধুরী সড়ক ছিল। সড়কটির মোড়ে নামফলক থাকলেও সেখানে ফেলাহত ময়লা আবর্জনা। সিটি করপোরেশনের উদ্যোগে মোড়টি আধুনিকায়ন করে ‘জহুর-মান্নান চত্বর’ নাম দেওয়া হয়েছে।

আবাসন প্রতিষ্ঠান এপিক প্রপার্টিজের সৌজন্যে ‘জহুর-মান্নান চত্বর’টি নির্মাণ করা হয়। মহান স্বাধীনতা যুদ্ধে জহুর আহমদ ছিলেন পূর্বাঞ্চলীয় চেয়ারম্যান ও যুদ্ধপরবর্তী মুজিব সরকারের মন্ত্রী। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এম এ মান্নান ছিলেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি ও ১৯৯৬-২০০১ আওয়ামী লীগ সরকারের শ্রম ও কর্মসংস্থানমন্ত্রী।

জহুর-মান্নান চত্বর নির্মাণের স্পন্সর এপিক প্রপার্টিজের চেয়ারম্যান প্রকৌশলী এস এম লোকমান কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সিডিএ চেয়ারম্যান আবদুছ ছালাম, প্যানেল মেয়র ও কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর মো. গিয়াস উদ্দিন, শৈবাল দাশ সুমন, এপিক প্রপার্টিজের ডিরেক্টর প্রকৌশলী আনোয়ার হোসেন, বিপণন বিভাগে প্রধান খোরশেদ আলম, প্রকৌশলী প্রধান প্রকৌশলী প্রকাশ চন্দ্র ঘোশ, ব্র্যান্ড ইনচার্জ হোসাইন গণি শাওন, আর্কিটেক্ট তৌসিফুল হক , এডমিন প্রধান কাজী মোঃ আরিফ, এইচ আর প্রধান নুর মোহাম্মদ ,রাজনীতিক সুনিল সরকার, সফর আলী, শেখ মাহমুদ ইসহাক, আবদুল লতিফ টিপু, আবুল বাশার, মোর্শেদুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে এম এ মান্নানের কবরে চসিকের পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। বাগমনিরাম জামে মসজিদে আয়োজিত মিলাদ মাহফিলেও অংশ নেন তিনি।