চট্টগ্রাম, , বুধবার, ২১ নভেম্বর ২০১৮

বাহরাইনের জালে বাংলাদেশের ১০ গোল

প্রকাশ: ২০১৮-০৯-১৭ ১৯:০৭:০০ || আপডেট: ২০১৮-০৯-১৭ ১৯:১১:৫৮

বাংলাদেশের মেয়েদের একটি গোল উদযাপনজয় দিয়ে টুর্নামেন্ট শুরু করতে চেয়েছিল বাংলাদেশ। জিতেছে তো বটেই, বাহরাইনের জালে রীতিমতো গোল উৎসব করেছে বাংলাদেশের মেয়েরা। এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবল বাছাই পর্বের ‘এফ গ্রুপে স্বাগতিকদের জয় বিশাল ব্যবধানে, ১০-০ গোলে। অধিনায়ক মারিয়া মান্ডা, আনুচিং মোগিনী ও শামসুন্নাহার জুনিয়রের জোড়া গোলে নির্মিত বাংলাদেশের সহজ জয়।

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু থেকেই ছিল বাংলাদেশের আধিপত্য। ১২ মিনিটে আনাই মোগিনির লক্ষ্যভেদে শুরু লাল-সবুজ দলের গোল উৎসব। চার মিনিট পর মারিয়ার জোরালো শটে দ্বিগুণ হয়ে যায় ব্যবধান। ১৯ মিনিটে শামসুন্নাহার জুনিয়রের পাস থেকে বক্সের ভেতরে থাকা আনুচিং মোগিনীর প্লেসিং শটে স্কোরলাইন হয় ৩-০।

৩৫ মিনিটে আবার গোল। বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠা ঋতুপর্ণার ক্রস বাহরাইনের গোলকিপার ফেরালেও আনুচিংয়ের শট কেউ ঠেকাতে পারেনি। প্রথমার্ধের ইনজুরি সময়ে আনাই মোগিনীর ডান প্রান্তের ক্রসে হেড করে পঞ্চম গোল করেন শামসুন্নাহার জুনিয়র। এরপর মারিয়ার জোরালো শট বারে লেগে ফিরে এলে ৫-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধেও স্বাগতিকদের আক্রমণে ভাটা পড়েনি। ৫৫ মিনিটে আঁখি খাতুনের পাস ধরে বক্সে ঢুকে গোল করেন সাজেদা খাতুন। দুই মিনিট পর শামসুন্নাহার জুনিয়রের জোরালো শটে আবার গোল।

৫৮ মিনিটে শামসুন্নাহার জুনিয়রকে বক্সের মধ্যে ফাউল করে ডানা বাসিম বাংলাদেশকে পেনাল্টি তো দিয়েছেনই, পেয়েছেন লাল কার্ডও। পেনাল্টি থেকে গোল করেছেন শামসুন্নাহার সিনিয়র। ম্যাচের শেষ দুটি গোল মারিয়া এবং তহুরা খাতুনের।

দিনের প্রথম ম্যাচে লেবানন ৬-৩ গোলে সংযুক্ত আরব আমিরাতকে হারিয়েছে। জাহরা আসাফ হ্যাটট্রিক সহ চার গোল করে টানা দ্বিতীয় জয় এনে দিয়েছেন দলকে।

বাংলাদেশ দল: রুপনা চাকমা, আনাই মোগিনী, শামসুন্নাহার সিনিয়র, নাজমা, আঁখি খাতুন, মনিকা ( রেহানা আক্তার), মারিয়া, আনুচিং মোগিনী ( সাজেদা), তহুরা, শামসুন্নাহার জুনিয়র ও ঋতুপর্ণা চাকমা( রোজিনা আক্তার)।