চট্টগ্রাম, , রোববার, ১৮ নভেম্বর ২০১৮

প্রধানমন্ত্রীর সঙ্গে তুলনা, এমপি বদিকে শোকজ

প্রকাশ: ২০১৮-০৯-১৬ ২৩:০৭:০৫ || আপডেট: ২০১৮-০৯-১৬ ২৩:০৭:০৫

কক্সবাজারের টেকনাফে যে আওয়ামী লীগ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তুলনা করে এমপি বদিকে বেশি জনপ্রিয় বলে ধৃষ্টতাপূর্ণ বক্তব্য দিয়েছিলেন তাকে গতকাল শনিবার দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

সেই সঙ্গে এমন আপত্তিকর বক্তব্যের প্রতিবাদ না করায় উখিয়া-টেকনাফ আসনের দলীয় বিতর্কিত এমপি আবদুর রহমান বদি ও বিএনপি থেকে দলে অনুপ্রবেশকারী টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আহমদকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। ওইদিন বিকেলে টেকনাফ উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়।

প্রসঙ্গত, গত ৮ সেপ্টেম্বর টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে এক ঈদ পূণর্মিলনী সভা অনুষ্ঠিত হয়েছিল। টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় এমপি আবদুর রহমান বদি এবং বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আহমদ। তিনি টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

সভায় টেকনাফের বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মেম্বার ও এমপি বদির অনুগত কয়েকজন আওয়ামী লীগ নেতা এমপি আবদুর রহমান বদির প্রশংসাসূচক বক্তব্য রাখেন। অনুষ্ঠানে এমপি বদির জনপ্রিয়তা ও গুণকীর্তন করতে গিয়ে টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এম জহির হোসেন বলেন, এমপি বদি এমনই জনপ্রিয় যে তার সঙ্গে কোনো বিশ্ব নেতারও তুলনা হয় না। এমনকি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চ্যালেঞ্জ ঘোষণা করে বসেন। এক পর্যায়ে তিনি বলেন, এমপি বদি এমনই জনপ্রিয় যে তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে শেখ হাসিনাও বিপুল ভোটে পরাজিত হবেন। গত ১০ সেপ্টেম্বরের এ ঘটনায় জেলাব্যাপী তোলপাড় সৃষ্টি হয়।