চট্টগ্রাম, , রোববার, ২৩ সেপ্টেম্বর ২০১৮

অবশেষে দখলমুক্ত নিউমার্কেট এলাকায় ওভারব্রিজটি

প্রকাশ: ২০১৮-০৯-১১ ১৯:৪৪:৪১ || আপডেট: ২০১৮-০৯-১২ ১৬:০০:২৫

চট্টগ্রাম নগরের নিউমার্কেট এলাকায় যে একটা ফুটওভার ব্রিজ আছে তা অনেকেরই জানা নেই। বছরের পর বছর ব্যবসায়ীদের দখলে থাকা ওভারব্রিজটিতে রাতে ছিল মাদকসেবী ও বিপথগামীদের ডেরা। আজ সোমবার ওভারব্রিজটি দখলমুক্ত করেছে সিটি কর্পোরেশন (চসিক) পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

দুপুরে এ অভিযানে নেতৃত্বে দেন চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার ও স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস।

চসিকের জনসংযোগ কর্মকর্তা  বলেন, ‘নগরীর নিউ মার্কেট সংলগ্ন মিউনিসিপ্যাল মডেল স্কুলের সামনের ফুটওভার ব্রিজটি দীর্ঘদিন ধরে দখল করে রেখেছিল কিছু অসাধু ব্যবসায়ী। আজ ওভারব্রিজের সামনে রাখা মালামাল অপসারণ করে পথচারী পারাপারের জন্য উম্মুক্ত করে দেয়া হয়েছে। ফুটওভার ব্রিজের জায়গা অবৈধভাবে দখল করে বিভিন্ন পণ্যসামগ্রী রাখার দায়ে ওসব পণ্য জব্দ করে এতিমখানায় বিতরণ করা হয়েছে।

পথচারীরা বলেন, ফুটওভার ব্রিজের উপরে নোংরা পরিবেশ, হকার, ভিক্ষুক, বখাটে ও মাদকসেবীদের আড্ডা ছিল। ফলে এটি ব্যবহারে অনীহা দেখা দেয়। অন্যদিকে ওভারব্রিজটি ব্যবহার না করে ঝুঁকি নিয়ে রাস্তা পার হতে গিয়ে প্রায়ই দুর্ঘটনার শিকার হতে হয়। সিটি কর্পোরেশনের এই উদ্যোগের ফলে এখন হয়তো ফুটওভার ব্রিজটি ব্যবহার করা যাবে।