চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮

‘মন্ত্রীর কাজ মন্ত্রণালয় দেখা, মনোনয়ন নয়’

প্রকাশ: ২০১৮-০৯-১১ ০০:২৮:০৫ || আপডেট: ২০১৮-০৯-১১ ১২:০৪:৫১

নৌমন্ত্রী শাজাহান খান নারায়ণগঞ্জ-৪ আসনে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে শামীম ওসমানকে ঘোষণার প্রেক্ষিতে বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, দলীয় শৃঙ্খলার মধ্যে তার বক্তব্য পড়ে না ।

দলটির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান বলেন, দলীয় মনোনয়নের বিষয়ে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের কথা বলার এখতিয়ার নেই।

সোমবার (১০ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ সিটি করপোশেনর (নাসিক) নগরভবনে একটি মতবিনিয়ময় সভা শেষে গণমাধ্যম কর্মীদের সাথে আলাপকালে নওফেল এসব কথা বলেন।

নাসিকের সিও এএফএম এহতেশামূল হকের সভাপতিত্বে চারটি সিটি করপোরেশনের সক্ষমতা বৃদ্ধির জন্য জাপানী দাতা সংস্থা জাইকার ক্যাপাসিটি ডেভেলপমন্ট প্রজেক্টের এ মতবিনিময় সভা সকাল সাড়ে ৯টায় শুরু হয়। ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এই প্রজেক্টের লিগ্যাল এডভাইজার হিসেবে দায়িত্ব পালন করছেন।

নওফেল আরো বলেন, নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান খুব ভালো লোক। তিনি হয়তো তাঁর নিজ সংসদীয় আসনে জয়ী হবেন। কিন্তু অন্য কোন আসনে কাকে মনোনয়ন দিলো বা কার মনোনয়ন হলো না এটা বলার এখতিয়ার তাঁর নেই। তিনি বলেন, মন্ত্রী যদি এটা বলে থাকেন, তাহলে তিনি এটা ঠিক করেননি। আমাদের যে সাংগঠনিক কাঠামো, সেখানে এ কথা বলার কারও অধিকার নেই। আমারও নাই, মন্ত্রীরও নাই, সাংসদদেরও নাই।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বলেন, মন্ত্রীর কাজ মন্ত্রণালয় দেখা, মনোনয়ন দেখা নয়। মন্ত্রীর কাজ সংগঠন দেখা নয়। মন্ত্রী দলের সংগঠন দেখলে, দলে শৃঙ্খলা থাকবে না। দলীয় মনোনয়নের বিষয়ে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের কথা বলার কোনো এখতিয়ার নেই। একমাত্র এখতিয়ার আমাদের দলের সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার।

তিনি বলেন, ‘মন্ত্রীর কাজ মন্ত্রণালয় দেখা, মনোনয়ন দেখা নয়। মন্ত্রীর কাজ সংগঠন দেখা নয়। মন্ত্রী দলের সংগঠন দেখলে, দলে শৃঙ্খলা থাকবে না। দলীয় মনোনয়নের বিষয়ে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের কথা বলার কোনো এখতিয়ার নেই। একমাত্র এখতিয়ার আমাদের দলের সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার।