চট্টগ্রাম, , শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮

আমরা পার্বত্য চট্টগ্রামের বোঝা নয় সম্পদে পরিণত হতে চাই: কংজরী চৌধুরী

প্রকাশ: ২০১৮-০৯-০৯ ১০:৩৮:১০ || আপডেট: ২০১৮-০৯-০৯ ১০:৩৮:১০

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

আমরা পার্বত্য চট্টগ্রামের বোঝা নয় সম্পদে পরিণত হতে চাই। সম্ভাবনাময় পার্বত্য চট্টগ্রামের উর্ভর জনশক্তি সু-শিক্ষায় শিক্ষত হলে বাংলাদেশ তার লক্ষমাত্রায় পৌছাবে মন্তব্য করে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন বর্তমান সরকার পাহাড়ের ত্রিপুরা জনগোষ্ঠির উন্নয়নে কাজ করে যাচ্ছে এ উন্নয়ন অব্যহত রাখতে আবারো জননেত্রী শেখ হাছিনার হাতকে শক্তিশালী করতে হবে। শনিবার (৮ সেপ্টেম্বর) বেলা ২টায় রামগড় উপজেলা সম্মেলন কক্ষে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম বাংলাদেশ রামগড় কলেজ শাখা আয়োজিত কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও পাঠ্য বই বিতরণ ২০১৮ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম রামগড় কলেজ শাখার সভাপতি হিমেল ত্রিপুরার সভাপতিত্বে বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য খগেশ্বর ত্রিপুরা। অনুষ্ঠানে বিশেষ অতিথি থেকে আরো উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) এটিএম মোর্শেদ, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ সাবেক সভাপতি সুরেশ মোহন ত্রিপুরা, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ সাংগঠনিক সম্পাদক হরিপদ্দ ত্রিপুরা, বাংলা একাডেমির পুরস্কার প্রাপ্ত প্রভাংশু ত্রিপুরা, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ সহ-সভাপতি উত্তম ত্রিপুরা, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ যুগ্ন সাধারণ সম্পাদক বিপ্লব ত্রিপুরা, রামগড় উপজেলা প্রেস ক্লাব সভাপতি নিজাম উদ্দিন, ত্রিপুরা যুব কল্যাণ সমিতি সভাপতি রতন বৈষ্ণব ত্রিপুরাসহ সংগঠনটির বর্তমান ও সাবেক নেতা-কর্মী, রামগড় উপজেলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দসহ শিক্ষার্থীরা।

বক্তব্য প্রধান অতিথি ছাত্রদের অনেক দায়িত্ব ও কর্তব্য রয়েছে উল্লেখ করে বলেন, বিশ্বয়নের যুগে মেধার প্রতিযোগীতায় বই ছাড়াও ইন্টারনেটের মাধ্যমে পড়া লেখা করা যায়। এসএসসির আগে শিক্ষার্থীর মোবাইল ব্যবহারের সমালোচনা করে বলেন, আমরা মোবাইল ইন্টারনেট সৎ কাজে বেশি ব্যবহার করিনা কিন্তু এ মোবাইল দিয়েও চেলেঞ্জ মোকাবিলা করা যায়। সমাজে সন্ত্রাস, চাঁদাবাজ, জুয়াসহ যাবতীয় অপরাধ থেকে যেমন শিক্ষার্থীরা দূরে থাকবে তেমনি শিক্ষার্থীদের দায়িত্বও রয়েছে এসব থেকে সমাজকে রক্ষা করা। রামগড়ের ঐতিয্য ও সম্ভাবনা তুলে ধরে প্রধান অতিথি বলেন, রামগড়ে বিসিএস কোচিং কার্যক্রম পরিচালনা করতে এ জন্য যা যা প্রয়োজন তিনি সহযোগীতা করার ঘোষণা দেন।

ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম বাংলাদেশ রামগড় শাখার সাবেক সভাপতি ত্রিদ্বীপ ত্রিপুরার সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম বাংলাদেশ রামগড় শাখার যুগ্ন সম্পাদক ধন মোহন ত্রিপুরা। অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে সনদ ও পাঠ্যবই বিতরণ ছাড়াও সংগঠনের উন্নয়ন কার্যক্রম পরিচালনার জন্য নগদ ৫০ হাজার টাকা প্রধান করেন।