চট্টগ্রাম, , রোববার, ১৮ নভেম্বর ২০১৮

আইনজীবীদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক, মুখ খুলতে নারাজ ফখরুল

প্রকাশ: ২০১৮-০৯-০৫ ১৭:৩৫:৩০ || আপডেট: ২০১৮-০৯-০৫ ১৭:৩৫:৩০

পুরান ঢাকার নাজিমউদ্দিন সড়কের পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত বিশেষ আদালতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি মামলার বিচার অনুষ্ঠিত হয়েছে আজ বুধবার (৫ সেপ্টেম্বর)।

এ বিচারকে কেন্দ্র করে তার আইনজীবীদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে বৈঠকের বিষয়ে গণমাধ্যমের কাছে মুখ খুলতে রাজি হননি তিনি। ‘এ বিষয়ে আমি কোনও মন্তব্য করবো না’ বলে সভাস্থল ত্যাগ করেন বিএনপি মহাসচিব।

বুধবার বিকেলে (৫ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাকক্ষে প্রায় ঘন্টাব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন, সানাউল্লাহ মিয়া, এএম মাহবুব উদ্দিন খোকন, বদরুদ্দোজা বাদলসহ ২০ জনের মতো বিএনপিপন্থী আইনজীবী উপস্থিত ছিলেন। তাদের সঙ্গে আলোচনা করেন মির্জা ফখরুল। ধারণা করা হচ্ছে, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারে সরকারের গেজেট প্রকাশ ও এর বৈধতার প্রশ্নে তারা আলোচনা করেন।

ঘন্টাব্যাপী ওই আলোচনা শেষে বেরিয়ে আসেন মীর্জা ফখরুল। এ সময় উপস্থিত সাংবাদিকরা তার কাছে বৈঠকের আলোচ্য বিষয় ও সিদ্ধান্ত নিয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘এ বিষয়ে আমি কোনও মন্তব্য করবো না।’

এর আগে দুপুর সোয়া ১২টায় খালেদা জিয়াকে কারাগারের নিজ কক্ষ থেকে হুইল চেয়ারে করে আদালতের এজলাসে নিয়ে যাওয়া হয়। আদালতে বিচারককে উদ্দেশ করে খালেদা জিয়া তখন বলেন, ‘আমার শারীরিক অবস্থা ভালো না। আপনাদের যা মনে চায়, যতদিন ইচ্ছা সাজা দিয়ে দিন। ন্যায়বিচার বলে কিছু নাই। আমার প্রতি অবিচার করা হচ্ছে।’

এ মামলার পরবর্তী শুনানির জন্য আগামী ১২ ও ১৩ সেপ্টেম্বর দিন নির্ধারণ করেন আদালত।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়। ওই দিনই তাকে নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে নিয়ে যাওয়া হয়। এরপর থেকে তিনি সেখানেই আছেন।