চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮

আজ ‘আকাশবীণার’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রকাশ: ২০১৮-০৯-০৫ ১১:১৬:৫৪ || আপডেট: ২০১৮-০৯-০৫ ১১:১৬:৫৪

ড্রিমলাইনার আকাশবীণার আজ আনুষ্টানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এ উপলক্ষে বুধবার (৫ সেপ্টেম্বর) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এ প্রসঙ্গে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেয়ারম্যান এয়ার মার্শাল ইনামুল বারী (অব.) বলেন, সকালে প্রধানমন্ত্রী এর উদ্বোধন করবেন।এর পর আজই ড্রিমলাইনারের প্রথম বাণিজ্যিক ফ্লাইট ঢাকা থেকে মালয়েশিয়ার উদ্দেশে ছেড়ে যাবে। এর আগে ১৯ আগস্ট বিমানটি যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় আসে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে নতুন যুক্ত হওয়া বোয়িং-৭৮৭ বিমানটিতে রয়েছে সর্বাধুনিক প্রযুক্তি ও সুযোগ-সুবিধা রয়েছে বলেও জানান বিমানের ওই কর্মকর্তা।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী নিজেই এর নামকরণ করেছেন আকাশবীণা।এই ড্রিমলাইনার দিয়ে প্রাথমিকভাবে ঢাকা-সিঙ্গাপুর ও ঢাকা-কুয়ালালামপুর রুটে ফ্লাইট পরিচালনা করা হবে।এর মাধ্যমে বিমান বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়ালো ১৫টিতে।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এ এম মোসাদ্দিক আহমেদ বলেন, আকাশবীণা যাত্রীদের ভ্রমণ নিরাপদ, স্বাচ্ছন্দ্য ও আনন্দময় করতে নতুন মাত্রা যোগ করবে।বিমানটি জ্বালানি সাশ্রয়ী হওয়ায় খরচ কমবে এবং মুনাফা বৃদ্ধিতে সহায়ক হবে।

তিনিও আরও জানান, বাংলাদেশ বিমানের বহরে আরও তিনটি ভাড়া করা উড়োজাহাজ যুক্ত হবে।বাকি তিনটি বিমানের একটি এ বছর নভেম্বরে এবং সর্বশেষ দুটি আসবে আগামী বছরের সেপ্টেম্বরে।