চট্টগ্রাম, , বুধবার, ১৪ নভেম্বর ২০১৮

শুনানির জন্য কারাগারের ভেতরেই বসবে আদালত

প্রকাশ: ২০১৮-০৯-০৪ ১৮:১০:০৩ || আপডেট: ২০১৮-০৯-০৪ ২১:২৭:৫২

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মামলার শুনানির জন্য কারাগারের ভেতরেই আদালত বসানো হবে। সাবেক এই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে চলা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার শুনানির জন্য রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে বসবে এই আদালত।

আগামীকাল বুধবার (৫ সেপ্টেম্বর) সেখানেই মামলার শুনানি হবে বলে সাংবাদিকদের জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী মোশাররফ হোসেন কাজল।

তিনি জানান, ‘জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানির জন্য ৫ সেপ্টেম্বর নির্ধারিত দিন। সে অনুযায়ী কাল (বুধবার) কেন্দ্রীয় কারাগারের ভেতরে এ মামলার শুনানি হবে।’

মোশাররফ হোসেন বলেন, ‘মামলার শুনানির তারিখে খালেদা জিয়া আদালতে হাজির হননি। বিচার বিলম্বিত হচ্ছে। এ কারণে কারাগারের ভেতরেই আদালত বসবেন। সেখানে গণমাধ্যমের কর্মীসহ জনগণের উপস্থিতিতে প্রকাশ্যে বিচার হবে।

এতো দিন এই মামলার কার্যক্রম চলছিল রাজধানীর বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ জজ আদালতে। গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাবন্দি হওয়ায় তাকে হাজির করা হয়নি এই আদালতে। খালেদা জিয়া ‘অসুস্থ’ জানিয়ে একাধিকবার তাঁকে আদালতে হাজির করেনি কারা কর্তৃপক্ষ।

গত ৭ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত জামিন বাড়িয়ে যুক্তিতর্ক শুনানির জন্য ৫ সেপ্টেম্বর (বুধবার) নির্ধারণ করেন বিশেষ জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক শেখ নাজমুল আলম।