চট্টগ্রাম, , শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮

চবিতে শিবির সন্দেহে শিক্ষার্থীকে পেটালো ছাত্রলীগ

প্রকাশ: ২০১৮-০৯-০৪ ১৮:০৮:৪৭ || আপডেট: ২০১৮-০৯-০৪ ১৮:০৮:৪৭

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শিবির সন্দেহে এক শিক্ষার্থীকে মারধর করেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। মারধরকারীরা সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীনের অনুসারি সিক্সটি নাইন গ্রুপের কর্মী বলে ক্যাম্পাসে পরিচিত।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কলার ঝুপড়িতে তাকে মারধর করা হয়। মারধরের শিকার শিক্ষার্থীর নাম শাহেদুল ইসলাম। সে শিক্ষা ও গবেষণা ইনিস্টিটিউটের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তাকে প্রথমে চবি মেডিকেলে নিয়ে যাওয়া হয়, আঘাত গুরুতর হওয়ায় পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী জানান, বেলা ১২টার দিকে শহিদুল কলার ঝুপড়ির দিকে যাচ্ছিল। এসময় ১০ থেকে ১২ জন ছাত্রলীগ কর্মী তাকে শিবির বলে মারধর করতে থাকে। পরে তাকে ক্যাম্পাসে কর্মরত দুই সাংবাদিক ও তার বড় ভাই চবি মেডিকেলে নিয়ে যায় ।

মারধরের বিষয়টি স্বীকার করে সিক্সটি নাইন গ্রুপের নেতা ও সাবেক কমিটির উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ইকবাল টিপু বলেন, ‘সে বিভিন্ন সময় আমাদের নেত্রীর নামে বিভিন্ন ধরনের অপপ্রচার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখি করত। আজও সে ক্যাম্পাসে নাশকতা করতে পারে এমন খবর পেয়ে আমাদের কর্মীরা তাকে চাকসুর সামনে মারধর করে।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন, ‘একজন শিক্ষার্থীকে মারধর করা হয়েছে বলে আমরা শুনেছি। তাকে প্রথমে চবি মেডিকেলে চিকিৎসা দেয়া হয়েছে এবং পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ বিষয়ে তার বড় ভাই সিক্সটি নাইনের কর্মীদের নাম উল্লেখ করে মৌখিকভাবে আমাদের জানিয়েছে। লিখিত অভিযোগ দিলে আমরা নিয়ম অনুযায়ী ব্যবস্থা নিব।’