চট্টগ্রাম, , রোববার, ১৮ নভেম্বর ২০১৮

শুয়ে ছিলেন গেটম্যান

প্রকাশ: ২০১৮-০৯-০২ ১৪:৫৫:৩১ || আপডেট: ২০১৮-০৯-০২ ১৪:৫৭:৩৪

চট্টগ্রামের মিরসরাইয়ে বিজয় এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় বাসের ২ যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো অন্তত ২০ জন। এতে দুই ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। রোববার (০২ সেপ্টেম্বর) ভোরে বারোইয়ার হাট রেলওয়ে ক্রসিং এলাকায় এ দুর্ঘটনা হয়।

স্থানীয়রা জানান, ময়মনসিংহ থেকে চট্টগ্রামগামী বিজয় এক্সপ্রেস ট্রেনটি চট্টগ্রামের মিরসরাইয়ে বারোইয়ার হাট রেলক্রসিং এলাকায় যখন পৌঁছায় ক্রসিংয়ের গেটম্যান তখন শুয়েছিলেন। আর এরই মধ্যে খোলা ক্রসিং দেখে এ আলম পরিবহনের একটি বাস ট্রেন লাইনে উঠে পড়ে। এ সময় ট্রেনের ধাক্কায় বাসটি দুমড়ে মুচড়ে যায়। মারা যান দুইজন।

বারইয়ারহাট মৎস্য আড়তের এক ব্যবসায়ী বলেন, রেল ক্রসিংয়ের গেটম্যান প্রায় সময়ই ঘুমে থাকেন। তার অবহেলার কারণে অতীতেও দুর্ঘটনা ঘটে। আজও তিনি ঘুমে ছিলেন। সিগনাল না দেয়ায় এবং গেট না ফেলায় এ দুর্ঘটনা ঘটে।

চট্টগ্রাম বিভাগীয় পরিবহন কর্মকর্তা ফিরোজ ইফতেখার বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গেটম্যানের অবহেলার কথা আমরাও শুনেছি। বাকিটা তদন্ত করে দেখা হবে।

মিরসরাই ফায়ার সার্ভিসের কর্মকর্তা দিদারুল হক জানান, এ ঘটনায় দুজন নিহত হয়েছেন এবং আহতদেরকে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। বাসটি ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে আসে। যাত্রী ছিল ৩০ জনের মতো। ট্রেনের ধাক্কায় প্রায় ৫০০ ফিট দূরে চলে যায় বাসটি।