চট্টগ্রাম, , শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮

ঈদ আনন্দে সঙ্গী হতে পারে বৃষ্টি

প্রকাশ: ২০১৮-০৮-২১ ১২:২৭:৩৫ || আপডেট: ২০১৮-০৮-২১ ১২:২৭:৩৫

সাগরে লঘুচাপ সৃষ্টির কারণে তাপদাহ কমে গিয়ে এখন দেশের আকাশ মেঘাচ্ছন্ন। কোথাও কোথাও ভারী আবার কোথাও কোথাও ঝিরঝির বৃষ্টি হচ্ছে। আগামীকাল পবিত্র ঈদুল আজহা। আবহাওয়া অধিদপ্তর তার পূর্বাভাসে জানিয়েছে ঈদের আনন্দে বাধ সাধতে পারে বৃষ্টি। তবে তা কুরবানির পশুর বর্জ্য ও রক্ত পরিষ্কারে সহায়ক হবে।

আবহাওয়া অধিদপ্তরের দেয়া পূর্বাভাসে বলা হয়েছে, সোমবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টায় সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি দেখা যাচ্ছে।

মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দেয়া পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা-বরিশাল, ঢাকা, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ ও রংপুর বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধররে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, সাগরের লঘুচাপটি ইতিমধ্যে স্থলভাগে ওঠে এসেছে। ঈদের দিন এটি আরও হালকা হয়ে যাবে। তবে সারাদেশেই থাকবে বৃষ্টিপাত। এক্ষেত্রে কোথাও ভারী, কোথাও হালকা ধরণের বর্ষণ হবে।

আবহাওয়া অফিস থেকে আরও জানানো হয় সাগরে সৃষ্ট লঘুচাপের কারণে সোমবার তিন নম্বর সতর্কতা সংকেত দেওয়া হয়েছে। এটা সাগরে বাতাসের কারণে দেওয়া হয়েছে। লঘুচাপ মঙ্গলবার পুরোপুরি স্থলভাগে এসে বাতাস কমে যাবে। তখন সংকেত রাখার প্রয়োজন হবে না। তাই বলে বৃষ্টিপাতের প্রবণতা কমবে না।