চট্টগ্রাম, , শনিবার, ১৭ নভেম্বর ২০১৮

বস্তিবাসীরাও ২০তলা ভবনে থাকবেন: প্রধানমন্ত্রী

প্রকাশ: ২০১৮-০৮-১৯ ১৫:৪১:১৩ || আপডেট: ২০১৮-০৮-১৯ ১৫:৪১:১৩

উন্নয়নের ছোঁয়া শুধু উচ্চবিত্ত নয়, নিম্নবিত্তরাও পাবেন বলে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বস্তিবাসীরা এখন ঢাকা শহরে যে ভাড়া দিয়ে একটা কামরায় থাকে সে ভাড়া দিয়ে ২০ তলা ফ্লাটে থাকবেন।

রোববার (১৯ আগস্ট) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে দাশেরকান্দি পয়ঃশোধনাগার প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্ধোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, বস্তিবাসীরা যাতে ভালভাবে বসবাস করতে পারে আমরা সে ব্যবস্থা করবো। তারা দিনে, সপ্তাহে মাসে যেভাবে পারবে সেভাবে ভাড়া পরিশোধ করবেন।

সরকার দেশের ১৬ কোটি মানুষের জন্য বিশুদ্ধ পানি নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বর্তমান সরকার আগামী ১০০ বছর পর কিভাবে পানি সরবরাহ করবে সেই পরিকল্পনা নিয়েছে। শুধু রাজধানী নয়, সারা দেশের জেলা উপজেলায় বিশুদ্ধ পানির সরবরাহ নিশ্চিতে পরিকল্পনা নিয়েছি।

তিনি বলেন, দাশেরকান্দি পয়ঃশোধনাগার প্রকল্পের মাধ্যমে রাজধানীতের ২৪ ঘণ্টা পানির সুব্যবস্থা নিশ্চিত করে করতে পারবো। এর মাধ্যমে ঢাকা ওয়াসা সবার জন্য পানি নিশ্চিত করতে পারবে।

সরকারপ্রধান বলেন, দ্বিতীয়বার ক্ষমতায় এসে বিভিন্ন এলাকায় পানির সমস্যা সমাধানে সেনাবাহিনী নামিয়ে তাদের হাহাকার মিটিয়েছি। এই সেনাবাহিনী দিয়ে রাজধানীর বিভিন্ন এলাকায় পানির সমস্যা সমাধান আমাদের করতে হয়েছে আমাকে।

তিনি বলেন, দ্বিতীয়বার সরকারে এসে আমরা সায়েদাবাদ ওয়াটার ট্রিটমেনন্ট প্ল্যান্ট-২ নির্মাণ করি। এভাবে আমরা পানির উৎপাদন ও সরবরাহ বাড়ানোর পদক্ষেপ নেই।

তিনি বলেন, আমি গণতন্ত্রের রক্ষায় যেভাবে কাজ করেছি সেই সঙ্গে নগরবাসীর জীবনমানের উন্নয়নে কাজ করছি। রাজধানী ঢাকার পানি ব্যবস্থাপনা এক ধরণের বিশৃঙ্খলা অবস্থায় ছিল। আমি শৃঙ্খালা ফিরিয়ে বিশুদ্ধ পানির সুষ্ঠু ব্যবস্থা নিশ্চিত করেছি।