চট্টগ্রাম, , শনিবার, ১৭ নভেম্বর ২০১৮

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২০ কিলোমিটার যানজট

প্রকাশ: ২০১৮-০৮-১৬ ১১:৩৯:৪৭ || আপডেট: ২০১৮-০৮-১৬ ১১:৩৯:৪৭

কুমিল্লার দাউদকান্দি উপজেলায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২০ কিলোমিটার জুড়ে তীব্র যানজট আজও অব্যাহত রয়েছে। মঙ্গলবার (১৪ আগস্ট) ভোর থেকে এ যানজটের সৃষ্টি হয়।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) ভোরে দাউদকান্দির গোমতী সেতুর টোলপ্লাজা এলাকা থেকে ইলিয়টগঞ্জ পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার এলাকায় দীর্ঘ যানজট সৃষ্টি হয়। টানা তিন দিনের যানজটে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও চালকরা।

যানজট স্থায়ী না হলেও ঢাকা-কুমিল্লার ২ ঘণ্টার রাস্তার যাতায়াতে সময় লাগছে ৫-৬ ঘণ্টা। আগামীকাল শুক্রবার আরও যানজটের আশঙ্কা করছে থানা ও হাইওয়ে পুলিশ।

দাউদকান্দি মডেল থানার ওসি (তদন্ত) নুরুল ইসলাম জানান, ঈদের ৩ দিন আগে থেকে পণ্যবাহী যানবাহন চলাচল বন্ধ রাখা হবে বলে মহাসড়কে এসব গাড়ির চাপ বেড়ে গেছে। সেতু এলাকায় সৃষ্টি হওয়া যানজট ফোর লেনে ছড়িয়ে পড়েছে বলেও জানান তিনি।

হাইওয়ে পুলিশের কুমিল্লা রিজিওনের পুলিশ সুপার নজরুল ইসলাম বলেন, মঙ্গলবার বিকালে মহাসড়কের মুন্সিগঞ্জের মেঘনা সেতুর কাছে পোশাক শ্রমিকরা কিছুক্ষণের জন্য মহাসড়ক অবরোধ করলে যানবাহনের লাইন দীর্ঘ হতে থাকে। এর প্রভাব এখনও অব্যাহত আছে।

তিনি আরও বলেন, ঈদকে সামনে রেখে পণ্যবাহী যান চলাচল বেড়েছে, যানজটের এটাও একটা কারণ। যানজট নিরসনে হাইওয়ে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে বলেও জানান তিনি।