চট্টগ্রাম, , শনিবার, ১৭ নভেম্বর ২০১৮

শাহ আমানতে ৩ কেজি স্বর্ণ উদ্ধার

প্রকাশ: ২০১৮-০৮-১৫ ১৮:২৮:০৪ || আপডেট: ২০১৮-০৮-১৬ ১৭:৩০:৪০

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পরিত্যক্ত অবস্থায় ৩২টি স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা। বুধবার সকালে দুবাই থেকে আসা একটি বিমান থেকে এসব স্বর্ণবার উদ্ধার করা হয়। উদ্ধার ওই স্বর্ণের ওজন ৩ কেজি এবং বাজারমূল্য দেড় কোটি টাকা।

বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের বিমানবন্দর ইউনিটের সহকারী পরিচালক আবু হানিফ মোহাম্মদ আবদুল আহাদ।

তিনি জানান, চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সকাল ৮টায় দুবাই থেকে এসে অবতরণ করা বাংলাদেশ বিমান বিজি ১৪৮ ফ্লাইট থেকে পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা একটি ব্যাগ তল্লাশি করা হয়। ওই সময় ব্যাগে মোট ৩২টি স্বর্ণের বার পাওয়া যায়। পরে সেগুলো জব্দ করা হয়েছে।

শুল্ক গোয়েন্দার এই কর্মকর্তা আরো বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিমান অবতরণের আগেই শুল্ক গোয়েন্দার কর্মকর্তারা বিমানবন্দরে অবস্থান নেন এবং বিমান অবতরণের পরই বিমানের অভ্যন্তরে প্রবেশ করেন তারা। সেখানে কর্মকর্তারা একটি ব্যাগ তল্লাশি করে ৩২টি স্বর্ণের বার উদ্ধার করেন।

২৪ ক্যারেটের এই স্বর্ণের মোট ওজন ৩ কেজি ৭৩০ গ্রাম ও এর আনুমানকি মূল্য এক কোটি ৬৯ লাখ টাকা। এ বিষয়ে সিএমপির পতেঙ্গা থানায় মামলা দায়ের করা হয়েছে।