চট্টগ্রাম, , শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮

টুঙ্গিপাড়ায় ঐতিহ্যবাহী চাটগাঁইয়া মেজবানে ৪০ হাজার মেহমানকে আপ্যায়ন

প্রকাশ: ২০১৮-০৮-১৫ ১৮:১৯:৪৩ || আপডেট: ২০১৮-০৮-১৬ ১০:৪০:০৭

প্রতিবছরের মতো এবারও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকীতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অনুষ্ঠিত হয়েছে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান। দুইটি পৃথকস্থানে অনুষ্ঠিত এবারের মেজবানে প্রায় ৪০ হাজার মেহমানকে আপ্যায়ন করা হয়।

বুধবার (১৫ আগস্ট) দুপুরে জাতির জনকের ৪৩ তম মৃত্যুবার্ষিকীতে অনুষ্ঠিত এই মেজবানের আয়োজন করে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সিটি মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর পক্ষে মহিউদ্দীন চৌধুরী চ্যারিটেবল ফাউন্ডেশন।

টুঙ্গিপাড়ায় অনুষ্ঠিত মেজবানের সমন্বয়কারী ওসমান গণি সাংবাদিকদের জানিয়েছেন, প্রয়াত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছেলে মহিবুল হাসান চৌধুরী নওফেল পুরো মেজবান আয়োজনের তত্ত্বাবধান করেছেন। মেজবানে রান্নাবান্নার তত্বাবধানে ছিলেন চট্টগ্রামের বিখ্যাত বাবুর্চি মোহাম্মদ হোসেন।

তিনি আরও জানান, টুঙ্গিপাড়া সরকারি শেখ মুজিবুর রহমান কলেজ মাঠে ৩০ হাজার মুসলিম ও বালাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ১০ হাজার সনাতন ধর্মাবলম্বীদের জন্য মেজবানের আয়োজন করা হয়। আর এ জন্যে ৩৫টি গরু ও ৩ হাজার মুরগীর ব্যবস্থা করা হয়।

এছাড়াও গোপালগঞ্জ জেলার বিভিন্ন স্থানে ও বিভিন্ন ইউনিয়নে স্থানীয় আওয়ামী লীগের উদ্যোগে দোয়া মাহফিল ও কাঙালিভোজ অনুষ্ঠিত হয়েছে।