চট্টগ্রাম, , রোববার, ২৩ সেপ্টেম্বর ২০১৮

রামগড়ে শ্রদ্ধা ও ভালবাসায় বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

প্রকাশ: ২০১৮-০৮-১৫ ১৩:০১:৪৮ || আপডেট: ২০১৮-০৮-১৫ ১৩:০৬:৩৬

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

জেলার রামগড়ে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, পৌরসভাসহ বিভিন্ন সংগঠনের উদ্যেগে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৮ পালিত হয়েছে।

রামগড় উপজেলা প্রশাসন, পৌরসভা ও উপজেলা আওয়ামীলীগ বুুধবার (১৫ আগষ্ট) দিনব্যাপি চিত্রাংকন, কুইজ প্রতিযোগিতা, বিভিন্ন এতিমখানা ও অনাথ আশ্রমে উন্নত খাবার পরিবেশন, প্রামান্য চিত্র প্রদশর্নী, শোকর‌্যালি, আলোচনা সভা, দোয়া মাহফিল ও কাঙ্গালী ভোজের মধ্যদিয়ে দিবসটি পালন করে।

সকাল সাড়ে ৯টায় উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) এটিএম মোর্শেদ এর সভাপতিত্বে উপজেলা টাউন হল থেকে একটি শোকর‌্যালি বের হয়। র‌্যালিটি পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা বিজয় ভাষ্কর্য প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে উপজেলা টাউনহলে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। সভায় উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) এটিএম মোর্শেদ এর সভাপতিত্বে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, পাহাড়াঞ্চল কৃষি গবেষণা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা জুলফিকার আলী ফিরোজ, উপজেলা ভাইচ চেয়ারম্যান আবদুল কাদের , অফিসার ইনচার্জ তারেক মোঃ আবদুল হান্নান, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা জাহিদুল ইসলাম, পাতাছড়া ইউপি চেয়ারম্যান মনিন্দ্র ত্রিপুরা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমানসহ প্রমুখ।

এদিকে উপজেলা আওয়ামীলীগ ও রামগড় পৌরসভা পৃথক পৃথক ভাবে আলোচনা সভা, দোয়া মাহফিল ও কাঙ্গালী ভোজের আয়োজন করে। বেলা ১১ টায় দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের আাহবায়ক শাহ ্আলম মজুুমদারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা আওমীলীগের সদস্য একেএম আলীম উল্যাহ, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক কাজী নরুল আলম, পৌর আওয়ামীলীগের আহবায়ক রফিকুল আলম কামালসহ প্রমুুখ।
একি সময় রামগড় পৌরসভা কার্যালয়ে পৌর মেয়র মোহাম্মদ শাহজাহান কাজী রিপন এর আয়োজনে দোয়া মিলাদ মাহফিল ও কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

এসময় দিনব্যাপি কর্র্মসূচিতে আওয়ামীলীগ বিভিন্ন স্থরের নেতাকর্মীসহ যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিপুল উপস্থিতি লক্ষ করা গেছে। এছাড়া কর্মসূচিতে সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিকসহ বিপুল সংখ্যক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন ।