চট্টগ্রাম, , শনিবার, ১৮ আগস্ট ২০১৮

গাড়ির কাগজপত্র যাচাইয়ে রাস্তায় ওবায়দুল কাদের

প্রকাশ: ২০১৮-০৮-০৯ ১২:২৫:২১ || আপডেট: ২০১৮-০৮-০৯ ১৯:৪১:২৩

গাড়ির লাইসেন্স ও কাগজপত্র যাচাই করতে হঠাৎ রাস্তায় নেমে পড়লেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার (৯ আগস্ট) সকাল সাড়ে ১০ টার দিকে পুরান ঢাকার কয়েকটি এলাকায় মন্ত্রীর তৎপরতা দেখা যায়। মন্ত্রীকে ঘিরে উৎসুক মানুষের ভিড়। খবর পেয়ে ছুটে যান গণমাধ্যমকর্মীরাও।

ওবায়দুল কাদের প্রথমে একটি বাস ধরে ফেলেন। চালকের কাছে কাগজপত্র দেখতে চান, এসময় মন্ত্রীকে চালক বিস্মিত হয়ে যান। এরপর কাগজপত্র দেখান। কাগজপত্র সব ঠিকঠাক থাকায় বাসটিকে ছেড়ে দেন। এরপর সময় টেলিভিশনের একটি গাড়ি আটক করেন। অবশ্য গাড়ির কাগজপত্র ঠিকঠাক থাকায় ছেড়ে দেন। এরই ধারাবাহিকতায় মন্ত্রী আরও কয়েকটি ইলেক্ট্রোনিক মিডিয়ার গাড়ির কাগজ যাচাই করেন।

পুরান ঢাকার বাবুবাজার এলাকায় বেশ কিছুক্ষণ গাড়ির কাগজপত্র যাচাই করছিলেন তিনি। এসময় মন্ত্রী তার সাথে থাকা ট্রাফিক বিভাগের লোকদের নির্দেশ দেন যাতে গতিসম্পন্ন সড়কে ব্যাটারি চালিত অটোরিকশা না চলে। ব্যাটারি চালিত অটোরিকশা চলাচল করে কি না, স্থানীয়দের কাছে জানতে চান।

গত ২৯ জুলাই দুপুরে বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব ও একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মীমকে হত্যার ঘটনায় বিক্ষোভ-অবরোধ শুরু করে শিক্ষার্থীরা। এরপর থেকেই সড়কে নৈরাজ্য বন্ধে তৎপর হয় প্রশাসন।