চট্টগ্রাম, , শনিবার, ১৭ নভেম্বর ২০১৮

চুয়েট বন্ধ ঘোষণা

প্রকাশ: ২০১৮-০৮-০৭ ১৬:১২:৪০ || আপডেট: ২০১৮-০৮-০৭ ১৬:১২:৪০

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) আবাসিক হলগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (৭ আগস্ট) চুয়েট কর্তৃপক্ষ এক নোটিশের মাধ্যমে এই ঘোষণা করেন।ওই নোটিশে বিশ্ববিদ্যালয়ের সব ছাত্রকে আজ বিকেল ৫টা ও ছাত্রীদের কাল বুধবার সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার সকালে চুয়েট কর্তৃপক্ষ বৈঠকে বসে। বৈঠকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোহাম্মদ রফিকুল আলমের সভাপতিত্বে সব ডিন, পরিচালক, বিভাগীয় প্রধান, সেন্টারসমূহের চেয়ারম্যান, প্রভোস্ট ও রেজিস্ট্রার উপস্থিত ছিলেন। বৈঠকে ঈদুল আজহা উপলক্ষে ২৭ আগস্ট পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।

এদিকে চুয়েট শিক্ষার্থীরা ক্লাজ বর্জন করে মঙ্গলবারও মিছিল সমাবেশ করেছেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে পুলিশ মোতায়েন ছিল। মূল ফটকের বাইরে স্থানীয় কিছু যুবক সশস্ত্রভাবে অবস্থান করছিলেন বলে প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান। এর আগে রোববার স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের কর্মীদের সঙ্গে চুয়েট শিক্ষার্থীদের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে।

এ প্রসঙ্গে চুয়েট উপাচার্য অধ্যাপক মোহাম্মদ রফিকুল আলম গণমাধ্যমকে জানান, নিরাপদ সড়কের দাবিতে ছাত্রদের আন্দোলনে আমরা শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত। এজন্য তাদের নিরাপত্তার কথা বিবেচনা করে কিছুদিন আগেই ঈদুল আজহার ছুটি ঘোষণা করা হয়েছে।