চট্টগ্রাম, , শনিবার, ১৭ নভেম্বর ২০১৮

জামায়াত নেতা শাহজাহান চৌধুরীসহ গ্রেফতার ৮জন রিমান্ডে

প্রকাশ: ২০১৮-০৮-০৬ ১৬:৪৩:৪৭ || আপডেট: ২০১৮-০৮-০৭ ১২:০৬:২৪

জামায়াতের কেন্দ্রীয় নেতা ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী ও আবু তাহের ভুঁইয়ার দুইদিন এবং বাকি ৬ জনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (০৬ আগস্ট) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফিউদ্দিনের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন বলে জানিয়েছেন চটগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ।

তিনি জানান, শাহজাহান চৌধুরী ও আবু তাহেরকে দুইদিন করে রিমান্ড এবং বাকি ছয়জনকে তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

গত শুক্রবার খুলশী থানার মুরগির ফার্ম খুলশী আবাসিক এলাকায় সাবেক কাউন্সিলর মাহফুজুল আলমের বাসা থেকে জামায়াত নেতা ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীসহ আটজনকে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশের উত্তর ও বন্দর জোন।

নাশকতার পরিকল্পনার অভিযোগে তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে খুলশী থানায় মামলা দায়ের করেন নগর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক মো. রেজাউল করিম চৌধুরী।

মামলার আসামিরা হলেন- সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী (৬৪), মো. আবু তাহের ভুঁইয়া (৬৯), মঞ্জুর আলম (৩৩), মো. মাহাবুব আলম প্রকাশ মিঠু (৩২), মিনহাজুল আরেফিন আফতাহী (২৪), মো. আবুল বাশার (২৬), এইচ এম সাইফুদ্দিন (৩৬) ও মো. রাসেল (১৯)।

নগর গোয়েন্দা পুলিশ জানায়, ‘তারা চলমান ছাত্র আন্দোলনকে নিয়ে নাশকতার পরিকল্পনা করছিলেন। এ ছাড়া শাহজাহান চৌধুরীর বিরুদ্ধে নাশকতাসহ ৪৬টি মামলা রয়েছে।