চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮

চট্টগ্রামে আমীর খসরু’র বিরুদ্ধে ছাত্রলীগ নেতার মামলা

প্রকাশ: ২০১৮-০৮-০৪ ২৩:৩০:৫০ || আপডেট: ২০১৮-০৮-০৫ ১২:৪৬:৪০

নিরাপদ সড়কের দাবীতে শিক্ষার্থীদের আন্দোলনে যুক্ত হওয়ার আহবান জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরুর কথপোকথনের অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর আজ শনিবার রাতে তাঁর (অামীর খসরু) বিরুদ্ধে তথ্য প্রযুাক্ত আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

রাত ১১টার দিকে নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাক জাকারিয়া দস্তগীর বাদী হয়ে সিএমপির কোতোয়ালী থানায় মামলাটি দায়ের করেন।মামলা নং-১৯ তাং ০৪ তাং ০৪/০৮/২০১৮ ইং। ধারা -৫৭/২, ১৫/৩।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসীন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি  বলেন, “ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে রাষ্ট্রের বিরুদ্ধে অন্তর্ঘাতমূলক কর্মকাণ্ডে উৎসাহ দেওয়া এবং ষড়যন্ত্রমূলক আলোচনার অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ (২) ধারা ও বিশেষ ১৫(৩) ধারায় মামলাটি করা হয়েছে।

ভাইরাল হওয়া ওই অডিও কথোপকথনে বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীর কণ্ঠ রয়েছে বলে দাবি করা হলেও আমীর খসরু বলেছেন, এটি বানোয়াট।

গত এক সপ্তাহ ধরে চলা শিক্ষার্থীদের এই আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতে বিএনপি চেষ্টা চালাচ্ছে বলে আওয়ামী লীগ নেতাদের দাবি করার মধ্যে এই অডিওটি আসে ফেইসবুকে।

প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয় এই অডিওটি শেয়ার করে বলেছেন, এটা ‘বিএনপির শিক্ষার্থীদের আন্দোলন থেকে ফায়দা নেয়ার অপচেষ্টার দ্ব্যর্থহীন প্রমাণ’।

মামলার বিষয়ে ছাত্রলীগ নেতা জাকারিয়া বলেন, অডিওতে শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে যোগ দিয়ে ঢাকা অচল করার উসকানি দিয়েছেন আমীর খসরু।এর প্রেক্ষিতে ধানমণ্ডিতে আওয়ামী লীগ কার্যালয়ে হামলা হছে। একারণে নাশকতামূলক কর্মকাণ্ডে উসকানির দায়ে তার বিরুদ্ধে মামলা হয়েছে।