চট্টগ্রাম, , শনিবার, ১৭ নভেম্বর ২০১৮

জামায়াত নেতা শাহজাহানসহ আটজন কারাগারে

প্রকাশ: ২০১৮-০৮-০৪ ২০:২৫:৫৪ || আপডেট: ২০১৮-০৮-০৪ ২৩:১৩:০২

নাশকতার পরিকল্পনার অভিযোগে জামায়াত নেতা ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীসহ আটজনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে খুলশী থানায় মামলা দায়ের পর তাদেরকে কারাগারে পাঠিয়েছেন আদালত।  মামলার আসামিরা হলেন- সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী (৬৪), মো. আবু তাহের ভুইয়া (৬৯), মঞ্জুর আলম (৩৩), মো. মাহাবুব আলম প্রকাশ মিঠু (৩২), মিনহাজুল আরেফিন আফতাহী (২৪), মো. আবুল বাশার (২৬), এইচ এম সাইফুদ্দিন (৩৬) ও মো. রাসেল (১৯)।

এদিকে, শনিবার (০৪ আগস্ট) নগর গোয়েন্দা পুলিশ সাত দিনের রিমান্ড চেয়ে তাদের আদালতে হাজির করলে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।  রোববার (০৫ আগস্ট) রিমান্ড আবেদনের শুনানি হওয়ার কথা রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী  বলেন, শাহজাহান চৌধুরীসহ আটজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত।

উল্লেখ্য, শুক্রবার খুলশী থানার মুরগির ফার্ম খুলশী আবাসিক এলাকায় সাবেক কাউন্সিলর মাহফুজুল আলমের বাসা থেকে ‘গোপন বৈঠক’ করার সময় গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশের উত্তর ও বন্দর জোন।

নগর গোয়েন্দা পুলিশ জানায়, ‘তারা চলমান ছাত্র আন্দোলনকে নিয়ে নাশকতার পরিকল্পনা করছিলেন।’