চট্টগ্রাম, , শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮

ছাত্রদের ক্লাসে ফিরে পড়াশোনায় মনোনিবেশ করতে সাকিরে অনুরোধ

প্রকাশ: ২০১৮-০৮-০৩ ২০:৩০:৪৯ || আপডেট: ২০১৮-০৮-০৩ ২০:৩০:৪৯

রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় আন্দোলনরত ছাত্রদের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করলেন টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান।

গত রোববার সড়ক দুর্ঘটনায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী দিয়া খানম ও আব্দুল করিম নিহত হন। এরপর ঢাকাসহ সারাদেশের ছাত্র-ছাত্রীরা ৯ দফা দাবিতে আন্দোলনে নেমেছে। গত কয়েকদিন ধরেই চলে আসছে এই আন্দোলন।

তাদের সঙ্গে একত্মতা প্রকাশ করেছেন সমাজের নানা শ্রেণীর মানুষ। আজ শুক্রবার বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান নিজের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে সমবেদনা জানিয়েছেন।

সাকিব লিখেছেন, আমি এখন ফ্লোরিডায় আছি। আজ এক গুরুত্বপূর্ণ মুহূর্তে আমার তরুণ ফ্যানদের উদ্দেশ্যে কিছু বলতে চাই।

গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় শিক্ষার্থী দিয়া ও আবদুল করিম নিহত হওয়ার ঘটনায় আমি প্রচণ্ড মর্মাহত ছিলাম। কিন্তু যখন দেখলাম তার সহপাঠী থেকে শুরু করে সারাদেশের ছাত্রছাত্রীরা দোষীদের শাস্তি দাবি ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করেছে। তখন গর্ববোধ করেছি বাংলাদেশের একজন নাগরিক হিসেবে। দেশে থাকলে আমিই তোমাদের অটোগ্রাফ নেয়ার জন্য চলে আসতাম।

সাকিব আরও লেখেন- তোমাদের সাধুবাদ জানিয়ে বলতে চাই, তোমাদের দাবি কার্যকর হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী নিহত পরিবারকে আর্থিক সহায়তা ছাড়াও নিরাপদ সড়ক আইন করতে আন্তরিকভাবে কাজ করছেন। ইতোমধ্যে অভিযুক্ত পরিবহনের রুট পারমিট বাতিলসহ পাঁচ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ অবস্থায় তোমাদের কাছে বিনীত অনুরোধ করবো, ক্লাসে ফিরে পড়াশোনায় মনোনিবেশ করতে। তোমরা যা করেছ, তা এদেশে ইতিহাস হয়ে থাকবে। এ অর্জন সফল হবে তোমাদের পড়ার টেবিলে ফিরে যাওয়ার মাধ্যমে।

তোমাদের দাবি পূরণ হয়েছে এবং হচ্ছে। ব্যত্যয় ঘটলে আমাকে পাবে তোমাদের সাথে।