চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮

দক্ষিণ চট্টগ্রাম ও কক্সবাজারে রিক্সাচালকদের মাঝে কেএসআরএমের রেইনকোট বিতরণ

প্রকাশ: ২০১৮-০৮-০২ ২০:২৩:৩০ || আপডেট: ২০১৮-০৮-০২ ২০:২৮:৩৯

সারাদেশের হতদরিদ্র রিক্সাচালকদের মাঝে রেইনকোট বিতরণ করেছে দেশের শীর্ষ স্থানীয় শিল্প প্রতিষ্ঠান ও রড প্রস্তুতকারী শিল্প গ্রুপ কেএসআরএম লিমিটেড।

গত কয়েক সাপ্তহ ধরে দেশের বিভিন্ন স্থানে এ কর্মসূচি চলে আসলেও আজ বৃহস্পতিবার দক্ষিণ চট্টগ্রামের দোহাজারি, কেরানীহাট ও পর্যটন নগরী কক্সবাজারে শত শত রিক্সা চালকের মাঝে রেইনকোট বিতরণ করা হয় প্রতিষ্ঠানটির পক্ষথেকে।

রেইনকোট বিতরণ কার্যক্রমে অংশ নেওয়া কেএসআরএমের সিনিয়ার অফিসার মিজান-ইল- হক বলেন, ‘ চলছে বর্ষাকাল। প্রবল বৃষ্টি মাথায় নিয়ে শত দুর্ভোগের মাঝেও রিক্সাচালকদের পেটের দায়ে রিক্সা নিয়ে বের হতে হয়। অথচ একদিনের অসুস্থতা তাদের অনাহারের কারণ হতে পারে। তাই তাদের কথা ভেবেই আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।’

তিনি আরো বলেন, আমারা রাস্তায় রাস্তায় ঘুরে রিক্সাচালকদের মাঝে রেইনকোট বিতরণ করছি। ভবিষ্যতে রড প্রস্তুতকারী শিল্প গ্রুপ কেএসআরএমের আরও ভালো কিছু করার ইচ্ছা আছে।’

রেইনকোট পেয়ে উচ্ছ্বাসের হাসি দেখা গেছে রিকশাচালকদের মুখে। এদিকে বর্ষার মৌসুমে রেইনকোট পেয়ে আবেগে আপ্লুত হয়েছেন রিকশাচালকরা।

‘সাম্প্রতিক সময়ে অতিরিক্ত বৃষ্টির জন্য দিনমজুরদের কষ্ট হচ্ছে। আর সেই কষ্ট কিছুটা লাঘবের জন্য রেইনকোট প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়।‘আমরা সামাজিক দায়িত্ববোধ থেকে এসব মানুষের পাশে দাঁড়িয়েছি। এই বৃষ্টিতে তাদের আয়ের উৎস বন্ধ হয়ে যায়। তাই আমরা তাদের মাঝে রেইনকোট বিতরণ করার সিদ্ধান্ত নেই।’ জনকল্যাণমূলক এ কাজটি কেএসআরএম প্রতিবছরই বর্ষা মৌসমে করে থাকে বলে জানায় কেএসআরএম কর্তৃপক্ষ।