চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮

চট্টগ্রামে বৃষ্টি উপেক্ষা করে সড়কে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা

প্রকাশ: ২০১৮-০৮-০২ ১১:৫৬:১৬ || আপডেট: ২০১৮-০৮-০২ ১২:০০:৪৪

চট্টগ্রামসহ সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পরও নিরাপদ সড়কের দাবিতে আজও আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা। ব্যানার ফেস্টুন হাতে থাকা শিক্ষার্থীদের শ্লোগানে মুখর হয়ে উঠেছে রাজপথ।

বৃষ্টি উপেক্ষা করে বৃহস্পতিবার( ২ আগস্ট) সকাল সাড়ে দশটার পর থেকে নগরীর বিভিন্ন এলাকায় অবস্থান নিতে শুরু করে শিক্ষার্থীরা।এরই মধ্যে জিইসি মোড়, গরিবুল্লাহ শাহ মাজার, ওয়াসা এলাকায় কয়েকশ’ ছাত্র মিছিল করে রাস্তায় নেমে আসে।

এ সময় তারা বেশ কিছু সিএনজি অটোরিকশা, বাসের লাইসেন্স দেখার জন্য চালকদের সঙ্গে বাগবিতণ্ডায় লিপ্ত হন। এ সময় সড়কে গাড়ি চলাচল একেবারে কমে যায়। অনেক গাড়ি আগের মোড়ে ঘুরিয়ে ঘুরপথে গন্তব্যে যেতে দেখা যায়। বিপুলসংখ্যক পুলিশ ছাত্রদের বুঝিয়ে গাড়ি চলাচল স্বাভাবিক রাখার চেষ্টা করতে দেখা গেছে।

চট্টগ্রামের ওয়াসা মোড়ে অবস্থান নেয়া এক শিক্ষার্থী জানান, আজ শিক্ষার্থীদের বিক্ষোভ ঠেকাতে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করা হয়েছে। তারপরও নিজেদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য তারা স্কুল ড্রেস পড়ে রাস্তায় নেমেছে। দাবী আদায় না হওয়া পর্যন্ত এই আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান চট্টগ্রাম পুলিশ লাইন স্কুলের শিক্ষার্থী আবির মাহমুদ।