চট্টগ্রাম, , শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮

জেলা পরিষদের অর্থায়নে রামগড়ে বিনামূল্যে কৃষকদের মাঝে চারা বিতরণ

প্রকাশ: ২০১৮-০৮-০১ ১৯:১৩:০৫ || আপডেট: ২০১৮-০৮-০১ ১৯:১৩:০৫

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

জেলার রামগড়ে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক মাঝে বিনামূল্যে গাছের চারা বিতরণ করা হয়েছে।

সকালে রামগড় উপজেলা টাউন হলে আয়োজিত চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের মাঝে চারা তুলে দেন পার্বত্য জেলা পরিষদ সদস্য মংসুইপ্রেু চৌধুরী অপু।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) এ.টি.এম মোর্শেদ’র সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, জেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি হেলাল উদ্দিন, সাধারন সম্পাদক মোঃ ইসমাঈল হোসেন, খাগড়াছড়ি পৌর যুবলীগের আহবায়ক ও পৌর প্যানেল মেয়র পরিমল দেবনাথ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইকবাল বাহার, রামগড় উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি আব্দুল কাদের, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ নাছির উদ্দিন চৌধুরী, পৌর আওয়ামীলীগের আহবায়ক রফিকুল আলম কামাল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিশ্ব ত্রিপুরা প্রমুখ।

এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, একটি চারা গাছ শুধু রোপন করলেই হবেনা, গাছ আমাদের জীবন বাচাঁতে যেভাবে ফল-মূল, কাঠ ও অক্সিজেনের যোগান দেয় ঠিক সেভাবেই প্রয়োজনীয় দেখাশুনা করে একটি গাছের যথাযথ পরিচর্যা করতে হবে।

পরে উপজেলার প্রত্যান্ত এলাকা থেকে আসা প্রান্তিক চাষীদের মাঝে ৯ হাজার উন্নত জাতের আম ও ৪ হাজার তেজপাতার চারা বিতরণ করা হয়।\